BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের রাজ্যে বেআইনি Covid Vaccine ক্যাম্পের পর্দাফাঁস, গ্রেপ্তার খোদ স্বাস্থ্যকর্মী

Published by: Sayani Sen |    Posted: July 24, 2021 2:37 pm|    Updated: July 24, 2021 2:41 pm

Health worker arrested for arrange a illegal covid vaccine camp in Sonarpur । Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: কসবায় দেবাঞ্জন দেবের (Debanjan Deb) চালানো ভুয়ো টিকাকরণ ক্যাম্পের ঘটনা এখনও টাটকা। তারই মাঝে আবারও সামনে এল বেআইনিভাবে ভ্যাকসিন ক্যাম্প (Vaccine Camp) চালানোর ঘটনা। এবার ঘটনাস্থল সোনারপুরের রূপনগর। ভ্যাকসিনেশন ক্যাম্প আয়োজন করায় গ্রেপ্তার এক স্বাস্থ্যকর্মী।

ধৃত মিঠুন মণ্ডল নামে ওই যুবক ডায়মন্ড হারবার পঞ্চগ্রাম প্রাইমারি হেলথ সেন্টারের ফার্মাসিস্ট ছিল। সে মশাট সাবসেন্টারের ভ্যাকসিন কোঅর্ডিনেটর হিসেবে কাজও করেছে। ১৫ হাজার টাকার চাকরি ছেড়ে সোনারপুরে ১১ নম্বর ওয়ার্ডে ভ্যাকসিন সেন্টারে কোঅর্ডিনেটর হিসাবে কাজ করছিল। সেখান থেকেই প্রতিদিন নির্ধারিত সময়ে টিকাকরণ শেষ হয়ে যাওয়ার পর ওই যুবক কোভিশিল্ডের ভায়েল সরিয়ে ফেলত বলে অভিযোগ। এরপর সেসব দিয়ে কোথাও ক্যাম্প আবার কোনও জায়গায় বাড়ি গিয়ে টিকা দেওয়ার কাজ শুরু করে সে। গত এক মাসে অন্তত ৩০-৪০ জনকে ভ্যাকসিন দিয়েছে মিঠুন। টিকার বিনিময়ে কারও কাছ থেকে নিয়েছে ৩০০ আবার কারও কাছ থেকে নিয়েছে ৪০০ টাকা।

[আরও পড়ুন: Weather Update: নিম্নচাপের দাপট, আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যজুড়ে দুর্যোগের আশঙ্কা]

এতদিন সবই ঠিকঠাক চলছিল। কিন্তু টিকা প্রাপকদের মধ্যে বেশ কয়েকজন ভ্যাকসিন নেওয়ার পর কোনও মেসেজ পাননি। কেউ আবার সার্টিফিকেট পাচ্ছিলেন না। বিষয়টি নিয়ে সন্দেহ তৈরি হয় তাঁদের। এরপরই থানায় জানান তাঁরা। পুলিশ তদন্তে নেমে জানতে পারে স্থানীয় এক এজেন্টের মাধ্যমে বেআইনিভাবে টিকা দেওয়ার কাজ করছিল মিঠুন। তদন্তে নেমে শুক্রবার রাতে সোনারপুরের (Sonarpur) রূপনগর থেকে মিঠুনকে গ্রেপ্তার করে পুলিশ। ওই এজেন্টের খোঁজ চলছে। গোসাবার বাসিন্দা মিঠুন সুভাষগ্রামে থাকছিল বহুদিন ধরেই। কিন্তু কেন হঠাৎ এরকম কাজ শুরু করল, তার সদুত্তর এখনও দিতে পারেনি ধৃত যুবক। এদিকে যে ভ্যাকসিন দেওয়া হয়েছে, সেগুলি আসল কি না, সেসব পরীক্ষা করা হবে বলে ঠিক হয়েছে। যেসব ব্যক্তিরা মিঠুনের থেকে টিকা নিয়েছেন, তাঁদেরও তালিকা তৈরি করা হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন: Tokyo Olympic-এর মঞ্চে প্রথম পদক জয় ভারতের, রুপো ঘরে তুললেন মীরাবাই চানু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×