BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

বঙ্গোপসাগরে একের পর এক নিম্নচাপের চোখরাঙানি, রাজ্যজুড়ে ধেয়ে আসছে দুর্যোগ

Published by: Sayani Sen |    Posted: July 21, 2021 9:16 am|    Updated: July 21, 2021 9:16 am

Heavy rain may lash in West Bengal । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: শুরু থেকে বেশ জমিয়ে ব্যাটিং করছে বর্ষা (Monsoon)। বৃ্ষ্টি কমবেশি লেগেই রয়েছে। সঙ্গে রয়েছে বজ্রাঘাত। বাড়ছে নদীর জলস্তর। নিচু এলাকা জলমগ্নও হচ্ছে মাঝেমধ্যে। তবে এবার বর্ষার দোসর নিম্নচাপ। বঙ্গোপসাগরে একের পর এক নিম্নচাপের চোখরাঙানি। আর তার ফলে আগামী কয়েকদিন রাজ্যজুড়ে ভারী বৃষ্টির আশঙ্কা। তবে আর্দ্রতা বেশি থাকায় অস্বস্তি বজায় থাকবে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ২৩ জুলাই ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। ২৬ জুলাই বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরে তৈরি হবে আরও একটি নিম্নচাপ। প্রথম নিম্নচাপের প্রভাবে মধ্য ভারত ও সংলগ্ন পূর্ব ভারতের রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস। প্রভাব পড়বে রাজ্যের উপকূল ও পশ্চিম জেলাগুলিতে। আগামী সপ্তাহের নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস।

[আরও পড়ুন: মালিক চেয়েছিলেন ১ কোটি, ইদের আগে একটিমাত্র ছাগলের দাম উঠল ৫১ লক্ষ টাকা]

এদিকে, বুধবার মূলত আকাশ মেঘলাই থাকবে। কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির (Rain) সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। বুধবার কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ। দক্ষিণবঙ্গের উপকূল জেলাগুলিতে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে। কলকাতা-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে বৃহস্পতি ও শুক্রবার মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস। সোমবার থেকে ফের বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সোম, মঙ্গল এবং বুধবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা ভারী বৃষ্টির পূর্বাভাস। কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই তিন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতেও শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।

[আরও পড়ুন: Corona Virus: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে এই দুই জেলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement