BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাটোয়ায় মিলল অস্ত্র কারখানার হদিশ, ডেকরেটর্সের ব্যবসার আড়ালেই তৈরি হত বন্দুক-গুলি

Published by: Sayani Sen |    Posted: August 3, 2021 4:21 pm|    Updated: August 3, 2021 4:30 pm

Katwa police busts illegal arms manufacturing unit in Lohapota village । Sangbad Pratidin

ধীমান রায়, কাটোয়া: প্রত্যন্ত এক গ্রাম। সেই গ্রামে সাদামাটা একটি ছোট ঘর। আর এই ঘরই তলে তলে হয়ে উঠেছে একটি অস্ত্র কারখানা (Illegal Arms Manufacturing Factory)। পূর্ব বর্ধমান জেলার কাটোয়া থানার লোহাপোতা গ্রামে তেমনই এক বেআইনি অস্ত্র কারখানার হদিশ পেল পুলিশ। মঙ্গলবার ভোররাতে অভিযান চালিয়ে পুলিশ উদ্ধার করেছে ৩টি বেআইনি অস্ত্র, ১৭ রাউন্ড গুলি। এছাড়া বেশ কয়েকটি অর্ধসমাপ্ত অস্ত্র। সঙ্গে অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম। পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত পুলিশ সুপার(গ্রামীণ) ধ্রুব দাস বলেন,” লোহাপোতা গ্রামে রমজান আলি শেখ নামে এক ব্যক্তির ঘরের মধ্যে এই সমস্ত বেআইনি অস্ত্র, অস্ত্র তৈরির সরঞ্জাম, গুলি ইত্যাদি উদ্ধার করেছি। তবে রমজান আলি শেখ অভিযান চালানোর আগেই পালিয়ে যায়।তার সন্ধান চালানো হচ্ছে।পাশাপাশি পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

[আরও পড়ুন: জাল নোট পাচারে ধৃত সপ্তম শ্রেণির ‘ফার্স্ট বয়’! কালিয়াচকের মেধাবী কিশোরের কীর্তিতে চাঞ্চল্য]

গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে লোহাপোতা গ্রামের বাসিন্দা রমজান আলি শেখ নামে ওই ব্যক্তির বাড়িতে অস্ত্রের কারবার চলছে। এই খবর পেয়ে কাটোয়া থানার পুলিশ ও এসওজি গ্রুপ যৌথভাবে মঙ্গলবার ভোররাতে সেখানে অভিযান চালায়। তবে রমজান আলি শেখের ওই ঘরে গিয়ে পুলিশ কার্যত স্তম্ভিত হয়ে যায়। পুলিশ দেখে ছোট মাটির তৈরি খড়ের চালের একটি ঘরে কার্যত অস্ত্র কারখানা খুলে বসা হয়েছে। লোহাপোতা গ্রামে মাটির তৈরি খড়ের চালের তিনকুঠুরি ঘরের বাড়ি রয়েছে রমজান আলি শেখের। ডেকরেটর্সের সামগ্রী ভাড়া দেওয়ার ব্যবসা করে সে। তাকে এলাকার লোকজন ডেকরেটর্স ব্যবসায়ী বলেই চেনেন। পরিবারে রয়েছেন বাবা, মা, স্ত্রী ও মেয়ে। বাড়ির সামনে কয়েকটি চেয়ার, টেবিল ইত্যাদি নামানো। পুলিশ পৌঁছনোর পর যদিও রমজান আলি শেখের দেখা পাওয়া যায়নি।

পুলিশ দেখতে পায় ঘরের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে গুলি, অস্ত্র ও অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম। পুলিশ তিনটি আগ্নেয়াস্ত্র, বেশ কিছু যন্ত্রাংশ, গ্যাস সিলিন্ডার, লোহার পাইপ, স্প্রিং, স্ক্রু-সহ অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম রমজান আলি শেখের বাড়ি থেকে উদ্ধার করেছে। এই অস্ত্র কারখানার সঙ্গে মুঙ্গেরের কোনও চক্রের যোগসাজশ রয়েছে কিনা, অস্ত্র তৈরির জন্য ভিনরাজ্যের কোনও নির্মাণকারীর যাতায়াত ছিল কিনা সেসব খতিয়ে দেখছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার জানান, রমজান আলি শেখের সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। পাশাপাশি তার পরিবারের লোকজনদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

[আরও পড়ুন: হলদিয়ার শিল্পতালুকে বিধ্বংসী আগুন, প্রায় ভস্মীভূত ন্যাপথা ট্যাঙ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×