২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পাগলে কী না বলে, ছাগলে কী না খায়’, মদনকে বেনজির আক্রমণ ফিরহাদের

Published by: Sayani Sen |    Posted: November 21, 2022 2:10 pm|    Updated: November 21, 2022 2:10 pm

Kolkata Mayor Firhad Hakim made abusive remark against Madan Mitra । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মদন মিত্রের ‘অস্ত্র প্রশিক্ষক’ মন্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে। সমালোচনায় সরব বিরোধীরা। তবে এবার ফিরহাদ হাকিমের কটাক্ষের শিকার মদন। পালটা তাকে জবাবও দিলেন কামারহাটির তৃণমূল বিধায়ক।

ঘটনার সূত্রপাত গত শনিবার। ওইদিন নৈহাটির রাজেন্দ্রপুর মহিলা তৃণমূল পরিচালিত একটি সভায় অংশ নেন মদন মিত্র (Madan Mitra)। বেরনোর সময় তিনি বলেন, ‘‘দিলীপবাবু বলেছেন, ওঁরা ওঁদের কর্মীদের ঘরে ঘরে অস্ত্র পৌঁছে দিচ্ছেন। তবে অস্ত্র কোথায় পৌঁছচ্ছে জানতে পারলে আমাদের ভালই হবে। আমাদের কর্মীরা গিয়ে ওগুলো নিয়ে নেবে। আমাদের কাছে ভাল প্রশিক্ষক রয়েছে। তাঁরা প্রত্যেকেই প্রাক্তন সেনা কর্মী এবং কর্নেল। আমাদের কর্মীরা ওই বন্দুক নিয়ে প্র্যাকটিস করবে যাতে সেগুলো বিজেপি ব্যবহার করতে না পারে। আমাদের কর্মীরা বন্দুকে গুলি ঢোকাতে এবং বার করতেও শিখবে।’’

[আরও পড়ুন: কীভাবে বুঝলেন ‘কয়লা ভাইপো’ অভিষেকই? শিশু অধিকার সুরক্ষা কমিশনকে পালটা প্রশ্ন শুভেন্দুর]

বছর কাটলেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে মদন মিত্রের মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে জোর শোরগোল। দিলীপ ঘোষের সুরেই বিজেপি নেতৃত্ব মদন মিত্রকে ‘গ্যাংস্টার’ বলে কটাক্ষও করেন। কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও (Firhad Hakim) মদনের এ ধরনের মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেন, “পাগলে কী না বলে, ছাগলে কী না খায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলছেন সেটাই দলের বক্তব্য। আমরা চাই শান্তিপূর্ণ ভোট হোক। মানুষ নিজের ভোট দেবেন। বিরোধীরা উত্তপ্ত করার চেষ্টা করছে। আমরা পুলিশ প্রশাসনের সাহায্যে ব্যবস্থা নেব। তবে একথা বলা উচিত না।” বরাবরই রসিক বলে পরিচিত মদন মিত্র। কার্যত হাসিমুখেই দলীয় নেতাকে জবাব দেন কামারহাটির তৃণমূল বিধায়ক। তিনি বলেন, “আমরা একটাই দল করি। আমরা দুই ভাই। আমি ছাগল হলে উনিও তাই।”

রাজ্যে পঞ্চায়েত নির্বাচন (WB Panchayet Election) যত এগিয়ে আসছে, ততই রাজনৈতিক দলগুলির নেতাদের বক্তব্যে সরগরম হচ্ছে বাংলার রাজনীতি। সেসব নিয়ে বিতর্কও কম হচ্ছে না। তারই মাঝে মদন এবং ফিরহাদের তরজা যে নতুন মাত্রা যোগ করল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: ‘কুকথা বললেই বিরোধীদের জিভ কেটে ফেলে দেব’, হুঁশিয়ারি দিয়ে ফের বিতর্কে তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে