BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

রোজ ভাঙছে সংক্রমণের রেকর্ড, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত প্রায় ১৬০০

Published by: Sayani Sen |    Posted: July 12, 2020 7:14 pm|    Updated: July 12, 2020 7:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলার কনটেনমেন্ট জোনে (Containment Zone) লকডাউন করেও রোখা যাচ্ছে করোনা সংক্রমণ। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। উদ্বেগ বাড়িয়ে রবিবারও ফের সংক্রমণের নিরিখে রেকর্ড গড়ল রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৫৬০ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫৬০ জন। যার ফলে বর্তমানে মোট আক্রান্ত ৩০ হাজার ১৩ জন। একদিনে মৃত্যু হয়েছে ২৬ জনের। তার মধ্যে কলকাতায় রয়েছেন ১৩ জন। মৃতের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ৯৩২ জন। তবে স্বস্তি জোগাচ্ছে রাজ্যের সুস্থতার হার। ৬১.৯০ শতাংশ মানুষ অদৃশ্য শত্রুকে হারিয়ে বাড়ি ফিরতে পেরেছেন। রাজ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬২২ জন। করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৫৮১ জন। রবিবার পর্যন্ত রাজ্যের মোট অ্যাকটিভ কেস সাড়ে ১০ হাজার। 

[আরও পড়ুন: ১০০ দিনের কাজের মজুরি নিয়ে বেনিয়মের অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল পঞ্চায়েত প্রধান]

আনলক পর্বে যে করোনা সংক্রমণের হার কিছুটা হলেও বাড়বে, সে আশঙ্কা আগেই করেছিলেন বিশেষজ্ঞরা। যদিও অর্থনৈতিক পরিস্থিতির সঙ্গে তাল মেলাতে গিয়েই লকডাউন তুলে ‘নিউ নর্মাল’ জীবনে ফিরতে হয়েছে সকলকেই। কিন্তু এই সময়ে নিজেকে করোনামুক্ত রাখার জন্য আরও বেশি সচেতন হওয়ার কথা ছিল। তবে তা সত্ত্বেও করোনা সংক্রমণ যেন বাগে আনা যাচ্ছে না। যা আমজনতা থেকে প্রশাসনিক কর্তাব্যক্তি সকলের কপালের ভাঁজ চওড়া করেছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিনকয়েক আগে দাবি করেছিলেন যে, করোনা পরীক্ষা যত বেশি হচ্ছে ততই বাড়ছে সংক্রমিতের সংখ্যাও। তাই করোনা গ্রাফ দেখে অকারণ আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। পরিবর্তে সাবধানে থাকার বার্তা দিয়েছেন তিনি। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে মোট ১১ হাজার ৭০৯ জনের। তাঁদের মধ্যে মাত্র ৪.৮৬ শতাংশ মানুষের শরীরে মিলেছে মারণ ভাইরাসের অস্তিত্ব। এখনও পর্যন্ত বাংলায় ৬ লক্ষ ১৭ হাজার ৭৯ জনের কোভিড পরীক্ষা হয়েছে। তাই এই পরিস্থিতিতে সুস্থ থাকতে চাইলে আরও বেশি করে সতর্ক হোন। 

[আরও পড়ুন: এ কেমন বাবা! লকডাউনে রোজগার বন্ধ থাকায় ছেলে ও বউমাকে ঘরছাড়া করলেন বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement