BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গভীর রাতে করোনা রোগীর দেহ সৎকারের গুজব, মেদিনীপুরে পুলিশকে ঘিরে তুমুল বিক্ষোভ জনতার

Published by: Sayani Sen |    Posted: June 11, 2020 3:41 pm|    Updated: June 11, 2020 3:42 pm

An Images

সম্যক খান, মেদিনীপুর: মাঝরাতে কবরস্থানের ভিতর চলছে খোঁড়াখুঁড়ি। পুলিশের কড়া নজরদারিতে জেসিবি মেশিনের মাধ্যমে চলছে কাজ। করোনা আক্রান্তের দেহ নয় তো? এই আশঙ্কায় পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। বিক্ষোভের আঁচ আচমকা এতটাই বেড়ে যায় যে পরিস্থিতি সামাল দিতে মৃদু লাঠিচার্জ করে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় মেদিনীপুর শহরের তাঁতিগেড়িয়া কবরস্থান লাগোয়া এলাকা।

বুধবার রাতে বেশ কয়েকটি দেহ নিয়ে তাঁতিগেড়িয়া কবরস্থানে যায় পুলিশ। অভিযোগ, মাটি খোঁড়াখুঁড়ির কাজ শুরু হওয়া মাত্রই এলাকায় গুজব রটে যায়। সকলেই বলতে শুরু করেন করোনায় মৃতদের দেহ এখানে কবর দেওয়া হচ্ছে। স্থানীয়রা প্রতিবাদ করতে শুরু করেন। পুলিশকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা।

[আরও পড়ুন: যেমন দক্ষতা তেমন কাজ, পরিযায়ী শ্রমিকদের জন্য ‘স্কিল ম্যাপিং’ রাজ্যের]

করোনা আক্রান্তের দেহ কবর দেওয়া হচ্ছে না বলেই বোঝানোর চেষ্টা করে পুলিশ। তবে পুলিশকর্মীদের কথায় কান দিতে নারাজ স্থানীয়রা। তা সত্ত্বেও পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পরিস্থিতি ক্রমশ আরও উত্তপ্ত হতে থাকে। বাধ্য হয়ে পরিস্থিতি সামাল দিতে মৃদু লাঠিচার্জ করে পুলিশ। তাতেই স্থানীয়দের যে যার বাড়িতে ঢুকে যান।

কড়া পুলিশি টহলদারিতে তাঁতিগেড়িয়ার কবরস্থানে এরপর মৃতদেহ কবর দেওয়া হয়। তবে এই ঘটনার পর বৃহস্পতিবার সকালেও এলাকার পরিস্থিতি যথেষ্ট থমথমে। যাতে নতুন করে আর অশান্তি না হয় তাই কবরস্থান সংলগ্ন এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, আনলক ওয়ানেই স্বাস্থ্যবিধি মেনে খুলছে দিঘার হোটেল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement