BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সংক্রমণের ভয়, ক্যানিংয়ের ২ করোনা যোদ্ধা চিকিৎসককে গ্রাম ছাড়ার নিদান স্থানীয়দের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 3, 2020 5:37 pm|    Updated: August 3, 2020 9:17 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: গ্রাম ছাড়তে হবে! এবার দুই করোনা যোদ্ধাকে এমনই নিদান দিল গ্রামবাসীরা। যদিও ওই দুই ডাক্তারের পাশে দাঁড়িয়েছে প্রশাসন। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার (South 24 Pargana) ক্যানিংয়ের।

শনিবার করোনা (Corona Virus) পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে ক্যানিংয়ের ব্লক স্বাস্থ্য আধিকারিক এবং কোভিড হসপিটালের বর্ষীয়ান এক চিকিৎসকের। সেই থেকেই ক্যানিংয়ের দিঘীরপাড় পঞ্চায়েতের তাঁতকল মোড়ের ভাড়াবাড়িতে বন্দি ওই দু’জন। কিন্তু তাতেও রেহাই নেই। জানা গিয়েছে, রিপোর্ট আসার পর থেকেই স্থানীয়রা অশান্তি শুরু করেন ওই দুই চিকিৎসকের সঙ্গে। গ্রামবাসীদের তরফে বলা হয়েছে যে, ওই বাড়িতে আর থাকতে পারবেন না ওই ডাক্তাররা। যে করোনা যোদ্ধারা প্রতিনিয়ত মানুষের জন্য কাজ করে চলেছে তাঁদের সঙ্গে এহেন আচরণের খবর পেয়ে ঘটনাস্থলে যান ক্যানিং ১ নম্বর ব্লকের ব্লক আধিকারিক নীলাদ্রি শেখর দে। তিনি গ্রামবাসীদের বোঝান যে, ভয় পাওয়ার কোনও কারণ নেই।

[আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনে বাবুল, বাড়িতে থেকেও ছুঁতে পারছেন না মেয়েকে, মন ভাল নেই সাংসদের]

শুধু তাই নয়, এই ঘটনা জানার পর বিডিও কড়া নির্দেশ দিয়েছেন এলাকার জনপ্রতিনিধিদের। এরপরও যদি কোথাও করোনা যোদ্ধাদের উপরে কোনওরকম আক্রমণের খবর আসে, তাহলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন। এই অমানবিক কাজকে কখনও মেনে নেওয়া হবে না, সাফ জানিয়েছেন তিনি। ওই দুই চিকিৎসকের কথায়, “আমরা সবসময় মানুষের সেবা করি। সেখানে আমাদের সঙ্গে এই আচরণ খুব দুর্ভাগ্যজনক। মানুষ নিজেরাই স্বাস্থ্যবিধি মানছেন না। আমাদের মত যারা করোনা রোগীদের সেবা দিয়ে আসছে তাঁদের ওপরও আক্রমণ শুরু করে কী লাভ।” উল্লেখ্য, ক্যানিং মহাকুমার অতিরিক্ত স্বাস্থ্য অধিকর্তা ডা. পরিমল ডাকুয়া করোনা পজিটিভ হওয়ায় বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন। তিনি যে বাড়িতে থাকতেন সেই বাড়ির অন্যান্য করোনা যোদ্ধা নার্স ও পুলিশকর্মীদের সঙ্গে অমানবিক আচরণ শুরু করেছেন এলাকার কয়েকজন যুবক। বিষয়টি জানানো হয়েছে প্রশাসনকেও। ঐ সমস্ত নার্স ও পুলিশ কর্মীদের সঙ্গে কোনওরকম অমানবিক আচরণের ঘটনা ঘটলে এবং ফতোয়া জারি করা হলে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা।

[আরও পড়ুন: ইদ উপলক্ষে ফুটবল খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের বিবাদ, দর্শক ভরা মাঠেই চলল গুলি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement