BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অমিত শাহর করোনামুক্তির জন্য বিশেষ পুজো বিজেপির, মানা হল না ন্যূনতম স্বাস্থ্যবিধিও

Published by: Sucheta Sengupta |    Posted: August 3, 2020 4:05 pm|    Updated: August 3, 2020 4:49 pm

No social distance maintained at special puja for Amit Shah in Purulia

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: “যথা নমঃগত্রেস, অমিত ‘দাস’ শাহ…।” দেশের করোনা (Coronavirus) আক্রান্ত স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্রুত আরোগ্য কামনা করে পুরুলিয়ার রঘুনাথপুরের কালী মন্দিরে পুজোর আয়োজন করলেন বিজেপি কর্মকর্তারা। তবে করোনামুক্তির জন্য বিশেষ প্রার্থনায় ন্যূনতম করোনা সচেতনতার ছবিও দেখা গেল না। সোমবার বেলায় বিজেপি নেতারা মন্দিরে প্রবেশ করতেই বেশ ভিড় জমে যায়। এমনকী সেই সময় একাধিক বিজেপি নেতা-কর্মীর নাকে মুখে রুমাল বা মাস্ক ছিল না। ওই অবস্থাতেই চলে পুজো পাঠ।

Puja-for-Amit-Shah2

 

সোমবার রঘুনাথপুরে মৌতোড় কালী মন্দিরে অমিত শাহের নাম করে, ফ্রেমে বাঁধানো তাঁর ছবি মা কালীর মূর্তির সামনে রেখে পুজো দেন বিজেপির রাজ্য সহ-সভাপতি তথা রাঢ়বঙ্গ জোনের পর্যবেক্ষক রাজু বন্দ্যোপাধ্যায়। ছিলেন এই জোনের আহ্বায়ক পার্থ কুণ্ডু ও জেলা বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী। এদিন পুজো শেষে রাজু বন্দ্যোপাধ্যায় বলেন, “কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দ্রুত আরোগ্য কামনা করে আমরা সকলে পুজো দিলাম। যাতে তিনি খুব দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারেন। সেইসঙ্গে এই বাংলায় ও দেশে যাঁরা করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁরাও যাতে দ্রুত সুস্থ হয়ে যান, সেই কামনাও আমরা করেছি।”

[আরও পড়ুন: হোম কোয়ারেন্টাইনে বাবুল, বাড়িতে থেকেও ছুঁতে পারছেন না মেয়েকে, মন ভাল নেই সাংসদের]

কিন্তু সেই আরোগ্য কামনার আয়োজনে তো সামাজিক দূরত্ব শিকেয়। এই প্রসঙ্গে অবশ্য দলের রাজ্য সহ-সভাপতি স্বীকার করে নেন, “মানুষ বিজেপির সঙ্গে চলে আসেন, সেইসঙ্গে মায়ের দর্শন করেন। এখানে আমরা অপারগ হয়ে যাচ্ছি। এটা আমাদের ব্যর্থতাও বলতে পারেন, মেনে নিচ্ছি। মায়ের মন্দিরে কাকে রুখবেন বলুন?” তবে তিনি এও মনে করিয়ে দেন, “সামাজিক দূরত্ব মানতেই হবে। কারণ, মোদিজি বলেই দিয়েছেন, ছ’গজ কা দূরি। আর মোদিজির কথা মানে আমাদের কাছে বেদ বাক্য। তাই আপনারা সামাজিক দূরত্ব মানুন। না হলে করোনা বাড়বে।”

[আরও পড়ুন: হাসপাতালে যাওয়ার পথে অ্যাম্বুল্যান্স থেকে উধাও যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত করোনা রোগী]

রামমন্দিরের ভূমিপুজোর দিন ৫ আগস্ট বাংলায় লকডাউন। তা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কটাক্ষ করে বিজেপির রাজ্য সহ-সভাপতির মন্তব্য, “রামচন্দ্র হচ্ছেন আদর্শ পুরুষ। আর যদি কেউ মনে
করেন রামচন্দ্রকে লকডাউন করে ঘরের মধ্যে রেখে দেবেন,তাহলে বাংলার  মানুষ বাংলার মুখ্যমন্ত্রীকে তাঁর ঘরে লকডাউন করে রেখে দেবেন।” সেই সঙ্গে তাঁর হুঁশিয়ারি, “ওই দিন কোনও অশান্তি হলে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায় নিতে হবে, দায়িত্ব নিতে হবে।”

ছবি: সুনীতা সিং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে