BREAKING NEWS

২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

বাঁধ মানছে না সংক্রমণ, রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে ফের বাড়ল লকডাউনের মেয়াদ

Published by: Tiyasha Sarkar |    Posted: July 14, 2020 9:26 pm|    Updated: July 14, 2020 10:04 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ফের বাড়ল লকডাউনের (Lockdwon) মেয়াদ। নবান্নের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে যে, ১৯ জুলাই পর্যন্ত রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে জারি থাকবে কড়া লকডাউনের সমস্ত নিয়ম। করোনা পরিস্থিতি বিবেচনা করেই এই সিদ্ধান্ত প্রশাসনের। 

করোনা (Corona Virus) সংক্রমণ রুখতে চলতি বছরের মার্চেই লকডাউন জারি হয়েছিল দেশে। স্তব্ধ হয়ে গিয়েছিল এ রাজ্যও। প্রায় আড়াই মাসেরও বেশি সময় ঘরবন্দি ছিলেন সকলেই। পরবর্তীতে জুনের শুরু থেকে ফের স্বাভাবিক হতে শুরু করে জনজীবন। খুলে যায় অফিস-কাছাড়ি। সকলের স্বার্থে রাস্তায় নামে বাস-অটো-ক্যাব। চলতে শুরু করে ভেসেলও। মোটের উপর ফের পুরনো ছন্দে ফিরতে শুরু করে বাংলা। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে সংক্রমণও। আনলক ২ (Unlock2) এ প্রতিদিন এক হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হতে শুরু করেন। এরপরই ফের লকডাউন জারির চিন্তাভাবনা করে প্রশাসন। 

[আরও পড়ুন: স্বামীকে খুন করেছে তৃণমূলই, থানায় অভিযোগ দায়ের হেমতাবাদের বিজেপি বিধায়কের স্ত্রীর]

পরবর্তীতে জেলাশাসকরাও নবান্নে লকডাউন জারির প্রস্তাব পাঠায়। তাতে সিলমোহর দেয় রাজ্য। সিদ্ধান্ত নেওয়া হয় যে, কনটেনমেন্ট জোনগুলিতে জারি থাকবে কড়া লকডাউন। সেই মতো ৯ জুলাই থেকে ৭ দিনের জন্য রাজ্যের কনটেনমেন্ট জোনগুলিতে জারি হয়েছিল লকডাউনের কড়া নিয়ম। তবে সেই সময়ই প্রশাসনের তরফে জানানো হয়েছিল পরবর্তীতে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এরপরই মঙ্গলবার প্রশাসনের তরফে জানানো হল যে, ১৯ জুলাই পর্যন্ত কনটেনমেন্ট জোনগুলিতে জারি থাকবে লকডাউন। পরিস্থিতি অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে এদিনের নির্দেশিকায়।   

 

[আরও পড়ুন: জলপাইগুড়িতে খাসির মাংস-ভাতে থানায় ভূরিভোজ বনধ সমর্থনকারী বিজেপি কর্মীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement