BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাশ টানা যাচ্ছে না করোনা সংক্রমণে, এলাকাভিত্তিক লকডাউনের পথে বাঁকুড়া

Published by: Sucheta Sengupta |    Posted: July 24, 2020 9:00 pm|    Updated: July 24, 2020 9:06 pm

An Images

টিটুন মল্লিক, বাঁকুড়া: করোনা সংক্রমণ রুখতে এলাকাভিত্তিক লকডাউন শুরু হল বাঁকুড়ায়। আগামী রবিবার অর্থাৎ ২৬ জুলাই থেকে ৩০ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত থাকবে লকডাউন (Lockdown)। প্রতিদিন বিকেল পাঁচটা থেকে পরের দিন সকাল ৬ টা পর্যন্ত বাঁকুড়ার তিন পুরসভা এলাকায় সব কিছু বন্ধ থাকবে বলে জানা গিয়েছে প্রশাসনের তরফে। এর মধ্যে ২৯ জুলাই সারা রাজ্যেই সম্পূর্ণ লকডাউন। ওইদিন রাত ১০ থেকে ৩০ জুলাই বিকেল পাঁচটা পর্যন্ত বাঁকুড়ার তিনটি পুরসভা এলাকায় লকডাউন বহাল থাকবে।

জেলাশাসক এস অরুণ প্রসাদ জানাচ্ছেন, সংক্রমণ ক্রমশ বাড়তে থাকায় বাঁকুড়া, বিষ্ণুপুর এবং সোনামুখী পুরসভা এলাকায় দফায় দফায় সম্পূর্ণ লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার দিনভর এই তিন পুরসভা এলাকার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে জেলার তিন মহকুমা শাসক, দুই স্বাস্থ্য জেলার স্বাস্থ্যকর্তা এবং পুলিশ আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন বাঁকুড়ার জেলাশাসক এস অরুন প্রসাদ। ওই বৈঠকে উপস্থিত ছিলেন বাঁকুড়ার জেলা পুলিশ সুপার কোটেশ্বর রাও এবং ৩ পুরসভার কর্তাব্যক্তি।

[আরও পড়ুন: মানসিক ভারসাম্যহীন মহিলাকে ঘরে আটকে ‘ধর্ষণ’, অভিযুক্তকে গণপিটুনি উত্তেজিত জনতার]

জেলা স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, বাঁকুড়ায় এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪২৫। ৩১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১১৫। জানা গিয়েছে, এখনও পর্যন্ত বাঁকুড়ায় করোনা আক্রান্তদের মধ্যে ৪৮ জন ওন্দা কোভিড হাসপাতাল এবং বাকি ৬৭ জন জেলার বাসিন্দা হলেও রাজ্যের বিভিন্ন হাসপাতালে ভরতি রয়েছেন। ওন্দা, শালতোড়া, পাত্রসায়রে করোনা আক্রান্তের সংখ্যা তুলনায় বেশি। জেলা প্রশাসনের ধারণা, এভাবে লকডাউন সংক্রমণ রুখতে খানিকটা হলেও সাহায্য করতে পারে। লকডাউন সফল করতে এখনই প্রস্তুতি নিচ্ছে জেলা পুলিশ।

[আরও পড়ুন: ট্রেন বাতিলের জল্পনা ওড়াল রেল, রাজ্যের লকডাউনের দিনগুলোতেও চলবে স্পেশ্যাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement