১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাধ্যমিক পরীক্ষা চলাকালীন মাইক বাজিয়ে তৃণমূলের সভা, বিতর্কে দোলা সেন

Published by: Sayani Sen |    Posted: February 21, 2020 9:56 am|    Updated: February 21, 2020 9:56 am

Loudspeaker in Dola sen's programme during Madhyamik, row controversy

সৌরভ মাজি, বর্ধমান: মাধ্যমিক পরীক্ষা চলাকালীন মাইক বাজিয়ে সভা করে বিতর্কে জড়ালেন দোলা সেন (Dola Sen)। বৃহস্পতিবার বর্ধমানের সংস্কৃতি লোকমঞ্চে আয়োজিত এনআরসি, সিএএ ও এনপিআর বিরোধী সভায় বক্তব্য রাখেন INTTUC’র সভানেত্রী তথা রাজ্যসভার সাংসদ দোলা সেন। সেই সভাতেই মাইক বাজানোর ঘটনায় হস্তক্ষেপ করে পুলিশ। সভার মাঝপথেই হলের বাইরের মাইক বন্ধ করে দেওয়া হয়। ভিতরে অবশ্য স্বাভাবিকভাবেই সভা চলেছে।

যদিও মাইক বাজিয়ে সভা করার কথা সরাসরি অস্বীকার করেছেন আইএনটিটিএউসি-র সভানেত্রী। দোলা সেন বলেন, “মাইক বাজানোর অভিযোগ আমি মানি না। আমি যখন হলে প্রবেশ করি তখন ভালভাবে দেখেছি বাইরে কোথাও কোনও মাইক নেই। আর মাইক থাকলেও তার লাইন কাটা ছিল।” সভায় দোলা সেন ছাড়াও ছিলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক তথা বর্ধমানের প্রাক্তন কাউন্সিলর খোকন দাস, আইএনটিটিইউসি’র জেলা সভাপতি ইফতিকার আহমেদ-সহ অন্যান্য নেতৃবৃন্দ। দুপুরে হলের ভিতরে অনুষ্ঠান শুরু হয়। নেতৃবৃন্দ বক্তব্য রাখতে শুরু করেন।

Dola Sen

হলের বাইরে থাকা চোঙের মাধ্যমে গমগম করে বাজতে থাকে নেতৃবৃন্দের ভাষণ। কিছু পরেই বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হয়। পুলিশ গিয়ে হলের বাইরের মাইক বন্ধ করে দেয়। এই কর্মসূচি ছাড়াও এদিন দোলা সেন চাণ্ডুলেও একটি অনুষ্ঠানেও যোগ দেন। সেখানে রাইস মিল শ্রমিকদের নিয়ে ‘দিদিকে বলো‘ কর্মসূচি পালন করে তিনি। পদযাত্রাও করেন। পরে একটি রাইস মিলের ভিতরে সভাও করেন তিনি।

Dola Sen

[আরও পড়ুন: গা ঢাকা দিয়েও এড়ানো গেল না গ্রেপ্তারি, পুলিশের জালে পোলবার পুলকার চালক]

বুধবার ঠিক একই ঘটনায় বিতর্কে জড়ান রাজ্যপাল জগদীপ ধনকড়। ওইদিন সস্ত্রীক রাজ্যপাল শ্যামপুরের অনন্তপুরের মিলের মাঠে একটি মেলার উদ্বোধন করতে যান। মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ায় প্রশাসনের তরফ থেকে মাইক ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়। তা সত্ত্বেও মাইক ব্যবহার করায় অসুবিধায় পড়ে এলাকার পরীক্ষার্থীরা।। রাজ্যপাল যে মঞ্চে বক্তব্য রাখেন, সেখানে রাখা ছিল ডিজে বক্স। মঞ্চের কুড়ি ফুট দূরেই বাজছিল চার জোড়া ডিজে। রাজ্যপালের বক্তব্যের সময় অবশ্য মাইক বন্ধ ছিল। তারপর থেকেই তারস্বরে বেজেছে বক্স ও ডিজে।

Dhankar

ছবি: মুকুলেসুর রহমান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে