১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দোলা সেনকে জেতাতে বিজেপির সমর্থন চেয়েছিলেন মমতা, বিস্ফোরক দাবি মুকুলের

Published by: Soumya Mukherjee |    Posted: July 11, 2019 7:41 pm|    Updated: July 11, 2019 7:41 pm

ESIC board poll: Congress alleges BJP and Trinamool are in a pact

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশন (ইএসআইসি)-র প্রতিনিধি বাছতে নির্বাচন হয় বুধবার। এতে কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যকে হারিয়ে জয়ী হন তৃণমূল প্রার্থী দোলা সেন। ফলাফল প্রকাশের পরে বিজেপি তৃণমূলকে ভোট দিয়েছে বলে অভিযোগ করেন প্রদীপবাবু। এবিষয়ে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরের নামও উল্লেখ করে তিনি। বৃহস্পতিবার এই অভিযোগকে স্বীকৃতি দিলেন বিজেপি নেতা মুকুল রায়। তৃণমূল নেতা সব্যসাচী দত্তের বাড়ি থেকে বেরনোর সময়, মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে ভোটের জন্য অনুরোধ করেছিলেন বলেও দাবি করেন। যদিও এই কথা অস্বীকার করা হয়েছে তৃণমূলের তরফে। পাশাপাশি এই মন্তব্যের জন্য মুকুল রায়ের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনা হবে বলেও জানিয়েছে তারা।

[আরও পড়ুন- বিশ্বকাপ সেমিফাইনালে মগ্ন কর্মীরা, হাসপাতাল থেকে গায়েব রোগীর কাটা আঙুল]

রাজ্যসভা এবং লোকসভা থেকে একজন করে প্রতিনিধি থাকেন এমপ্লয়িজ স্টেট ইনসিওরেন্স কর্পোরেশনে। অন্যবার মূলত সহমতের ভিত্তিতে প্রতিনিধি মনোনীত হলেও এবার ভোটের ভিত্তিতে ঠিক হয়েছে। আর এর জন্যই নাকি বিজেপির সমর্থন চান খোদ তৃণমূল সুপ্রিমো!

রাজনৈতিক মহলের একাংশের কথায়, রাজ্যসভায় থাকা সাংসদদের সংখ্যা অনুযায়ী তৃণমূল প্রার্থী দোলা সেনের পাওয়ার কথা ১০ থেকে ১২টি ভোট। কিন্তু, ইএসআইসি-র নির্বাচনে তিনি পেয়েছেন ৯০টি ভোট। এদিকে কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের ৫০টি ভোট পাওয়ার কথা থাকলেও তাঁর ঝুলিতে গিয়েছে ৪৬টি ভোট।

[আরও পড়ুন- ‘আলটপকা মন্তব্য বন্ধ করে ভুল স্বীকার করুন’, বিধায়কদের বৈঠকে কড়া বার্তা মমতার]

ফলাফল প্রকাশের পরেই বিজেপি সাংসদরা তৃণমূলকে ভোট দিয়েছেন বলে অভিযোগ করেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপবাবু। শুধু তাই নয়, প্রকাশ জাভড়েকরের মতো কেন্দ্রীয় মন্ত্রীও দোলা সেনকে ভোট দিয়েছেন বলে উল্লেখ করেন তিনি। প্রকাশ জাভড়েকরও জানান, এটা সংসদীয় কৌশল। যদিও, রাজ্যসভায় তৃণমূলের মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায় দাবি করেন, আঞ্চলিক দলগুলির ভোটে জয়ী হয়েছে তৃণমূল প্রার্থী দোলা সেন। কিন্তু, বৃহস্পতিবার হাটে হাঁড়ি ভেঙে দিলেন মুকুল রায়! সব্যসাচী দত্তের বাড়ি থেকে বেরনোর সময় জানালেন, খোদ মমতা বন্দ্যোপাধ্যায় দোলা সেনকে জেতানোর জন্য বিজেপিকে অনুরোধ করেছিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে