২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জিন্দাল গোষ্ঠীর নাম ভাঁড়িয়ে প্রতারণা, কোটি টাকার স্টিল রড-সহ মালদহে গ্রেপ্তার ব্যবসায়ী

Published by: Sucheta Sengupta |    Posted: June 26, 2022 5:30 pm|    Updated: June 26, 2022 6:09 pm

Malda businessman used Jindal group name for fraud business, arrested | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: জিন্দাল গোষ্ঠীর (Jinadal Group)নামে বড়সড় প্রতারণা চক্রের হদিশ মালদহে। রমরমিয়ে চলছিল ইস্পাতের ব্যবসা। টানা প্রায় পাঁচ বছর ধরে। এতদিন টের পাননি কেউই। তবে জিন্দাল গোষ্ঠীর কাছে তরফে অভিযোগ পেতেই তৎপর হয় পুলিশ। অবশেষে রবিবার গ্রেপ্তার হল এলাকার বড় ব্যবসায়ী। ধৃত রীতেশ চিৎলাঙ্গিয়াকে ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। তাঁর কারখানা থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ১২ টন রড, যার বাজারমূল্য কোটি টাকা।

ধৃত ব্যবসায়ী রীতেশ চিৎলাঙ্গিয়া

ধৃত ব্যবসায়ী রীতেশ এলাকার বড় ব্যবসায়ী বলেই পরিচিত। তবে এমন ভুয়ো কাজে জড়িত, তা ঘুণাক্ষরেও টের পায়নি কেউ। বিদেশ থেকে ইস্পাত কিনে এনে তাতে নামী সংস্থার নকল ছাপ লাগিয়ে ব্যবসা চালানোর অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। এনিয়ে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গোটা মালদহে (Maldah)। জিন্দাল সংস্থার তরফে ম্যানেজার জানান, বৃহস্পতিবার মালদহের ইংলিশবাজারের ওই ব্যবসায়ীর সাহাপুর ও যদুপুর এলাকার গোডাউনে যান সংস্থার প্রতিনিধিরা। সঙ্গে পুলিশও ছিল। সেখান থেকে উদ্ধার হয়েছে ‘নকল’ ছাপ লাগানো প্রচুর পরিমাণ ইস্পাতের রড। এরপর রীতেশের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। রবিবার তাকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: সারাদিন ফোনে ব্যস্ত! পরকীয়া সন্দেহে লোহার রড দিয়ে স্ত্রীকে আঘাত, আত্মহত্যার চেষ্টা স্বামীর]

অভিযুক্ত রীতেশ চিৎলাঙ্গিয়ার দাবি, তাঁরা জিন্দাল গোষ্ঠী থেকে ইস্পাতের কিছু উপকরণ কিনে থাকেন। তাই ওই সংস্থার লোগো ব্যবহার করছেন। জিন্দাল সংস্থার লিগাল ম্যানেজার অখণ্ড কীর্তি বলেন, ‘‘আমাদের সংস্থার ছাপ ব্যবহার করে নির্মাণকাজের জন্য ব্যবহৃত ইস্পাত বিক্রি করা হচ্ছিল। মালদহে আমাদের কোনও কারখানা নেই। কাউকে লোগো ব্যবহার করতে অনুমতি দেওয়া হয়নি। আমরা বিষয়টি জানতে পেরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করি। ওই ব্যবসায়ীর সঙ্গে আমাদের সংস্থার কোনও চুক্তি ছিল না। কিন্তু তা সত্ত্বেও উনি আমাদের সংস্থার ছাপ নকল করে ইস্পাত সামগ্রী বিক্রি করছিলেন। এই রাজ্যে আমাদের কোনও প্রোডাকশন ইউনিট নেই। উনি জনসাধারণের সঙ্গে প্রতারণা করছিলেন। ওঁর গুদামে নকল ছাপ লাগানো কয়েক কোটি টাকার ইস্পাত পাওয়া গিয়েছে।’’

[আরও পড়ুন: নেশা সর্বনাশা, বোঝাবেন ‘নেশাসক্ত’ মনোজ-চন্দনরা, বিশ্ব মাদকবিরোধী দিবসে অন্য ছবি]

ইংলিশবাজার থানার পুলিশ জানিয়েছে, রীতেশ চিৎলাঙ্গিয়া নামের ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। আদালত তাকে ৭ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। তার বিরুদ্ধে সংস্থার ছাপ নকল করা-সহ কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে। সেই সঙ্গে স্বত্বাধিকার আইনেও মামলা দায়ের হয়েছে। জিন্দাল গোষ্ঠীর নাম ভাঁড়িয়ে বড় ব্যবসায়ীর এমন প্রতারণায় সতর্ক এলাকাবাসী। নির্মাণ সামগ্রী কেনার আগে যাচাই করে দেখতে চাইছেন তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে