BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘লুট, লুট, লুট! মানুষের পকেট লুট করছে কেন্দ্র’, মেদিনীপুরের কর্মিসভা থেকে তোপ মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 18, 2022 12:36 pm|    Updated: June 24, 2022 4:42 pm

Mamata Banerjee attacks Central Goverment on Petrol Diesel price hike | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জ্বালানির জ্বালায় জর্জরিত জনতা। পেট্রল, ডিজেল থেকে রান্নার গ্যাস, ক্রমশ দাম বেড়েই চলেছে জ্বালানির। ফলে কালঘাম ছুটছে আমজনতার। সেই প্রসঙ্গে এবার ফের কেন্দ্রকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার মেদিনীপুরের সভা থেকে মোদি সরকারকে একহাত নিলেন তৃণমূল সুপ্রিমো। বললেন, “কেন্দ্র মানুষের পকেট লুট করছে, আর প্রতিবাদ করলেই হিন্দু-মুসলিম দাঙ্গা বাধিয়ে দেওয়া হচ্ছে।”

জেলা সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বেলা ১২ টায় পশ্চিম মেদিনীপুরে কর্মিসভায় যোগ দেন তিনি। ছিলেন সাংসদ দীপক অধিকারী, জুন মালিয়া-সহ অন্যান্যরা। সেখান থেকে একাধিক প্রতিশ্রুতি দেন মমতা। পশ্চিম মেদিনীপুরকে ঢেলে সাজানোর আশ্বাসও দেন। এরপরই মূল্যবৃদ্ধি ইস্যুতে আক্রমণ করেন কেন্দ্রকে। বলেন, “গ্যাসের দামের ঢেউ উঠছে ঠিক সমুদ্রের ঢেউয়ের মতো। একটা করে ঢেউ আসছে আর দাম চড়চড় করে বেড়ে যাচ্ছে। লুট, লুট, লুট হচ্ছে। কেন্দ্র মানুষের পকেট লুট করেই চলেছে।” ওষুধের দাম বৃদ্ধি নিয়েও মোদি সরকারকে তুলোধোনা করেন মমতা। বলেন, “ওষুধ মানুষের প্রয়োজনীয় জিনিস। প্রায় সব মানুষ সুগার, প্রেশারের ওষুধ খান, তার দাম  বাড়িয়ে দেওয়া হল। এই সরকার আসলে মানুষ মারার সরকার।”

[আরও পড়ুন: SSC দুর্নীতিতে নাম জড়ানো মন্ত্রী পরেশ অধিকারী ‘উধাও’! মেয়েকে নিয়ে নামলেন না শিয়ালদহে]

এরপর মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “গ্যাস, পেট্রল, ওষুধ থেকে কোটি কোটি টাকা কাটমানি খাচ্ছে কেন্দ্র। প্রতিবাদ করলেই হিন্দু-মুসলিম দাঙ্গা বাধানো হচ্ছে। মানুষকে ভয় দেখানো হচ্ছে।” পাশাপাশি এদিন তিনি ফের আত্মবিশ্বাসী কন্ঠে বলেন, “আমরা দিল্লি জয় করবই। আপনারা পাশে থাকুন।”

উল্লেখ্য, এদিন কর্মিসভা থেকে মেদিনীপুের কর্মসংস্থানের প্রতিশ্রুতিও দেন মমতা। জানিয়েছেন, খড়গপুরে সাইকেল তৈরির কারখানা তৈরি হতে চলেছে। এছাড়াও একাধিক ক্ষেত্রে চাকরির আশ্বাস দেন।

[আরও পড়ুন: কোভিডের মতো গরমের ছুটিতেও মিড ডে মিলের সামগ্রী পাবে পড়ুয়ারা, সিদ্ধান্ত শিক্ষা দপ্তরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে