BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

WB Election: সঙ্গী হুইলচেয়ার-জ্বলন্ত মোম, শীতলকুচি কাণ্ডের প্রতিবাদে বর্ধমানে রোড শো তৃণমূল সুপ্রিমোর

Published by: Sucheta Sengupta |    Posted: April 11, 2021 8:01 pm|    Updated: April 11, 2021 8:09 pm

An Images

ছবি: মুকুলেসুর রহমান

সৌরভ মাজি, বর্ধমান: হুইলচেয়ারে বসে নেত্রী। হাতে জ্বলন্ত মোমবাতি। সঙ্গে জনজোয়ার। ভাঙা পা নিয়েই বর্ধমান (Burdwan)শহরে রবিবাসরীয় প্রচারে ঝড় তুললেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন শহরের পুলিশ লাইন থেকে স্পন্দন স্টেডিয়াম পর্যন্ত রোড শো করেন তিনি। গোটা রোড শো’য় মোমবাতি হাতে ধরে রাখেন তৃণমূল নেত্রী। জ্বলন্ত মোমবাতি কি আলোর দিশা? নাকি প্রতিবাদ? অনেকের মনেই এই প্রশ্ন উঠেছে, কীসের ইঙ্গিত দিলেন নেত্রী। তৃণমূল সূত্রের খবর, শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলির প্রতিবাদ জানাতেই এদিন মোমবাতি হাতে নিয়ে রোড শো করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Mamata Banerjee
ছবি: মুকুলেসুর রহমান

উত্তরবঙ্গে সভা শেষ করে এদিন বিকেলে বর্ধমানে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। তার অনেক আগে থেকেই অবশ্য পুলিশ লাইন থেকে স্পন্দন পর্যন্ত জিটি রোডের দু’ধারে অগণিত মানুষ ভিড় করেন। পুলিশ লাইনে রোড শো শুরুর আগে ছৌ, রণপা শিল্পীরা অনুষ্ঠান শুরু করে দেন রাস্তায়। এছাড়া আদিবাসী লোকশিল্পীরাও ছিলেন। ডিজের সুরে ‘খেলা হবে’ গান। আর গোটা যাত্রাপথে মাইকে বেজেছে, ‘বাংলা নিজের মেয়েকেই চায়’। তৃণমূল নেত্রী কখনও হাত নেড়েছে, আবার কখনও হাতজোড় করে নমস্কার করেছেন রাজপথের দু’ধারে অপেক্ষারত মানুষজনকে।

[আরও পডুন: ক্রমশ ভয়াবহ হচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি, একদিনে সংক্রমিত ৪,৩৯৮ জন]

রবিবারের রোড শো’য় মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। কিশোরী ও তরুণীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনেকেই দূর থেকে হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সেলফি নিতে ভোলেননি। এদিনের রোড শো’য় পূর্ব বর্ধমান জেলা তৃণমূল সভাপতি তথা পূর্বস্থলি দক্ষিণের প্রার্থী স্বপন দেবনাথ, মন্তেশ্বরের প্রার্থী সিদ্দিকুল্লাহ চৌধুরী, বর্ধমান দক্ষিণের প্রার্থী খোকন দাস, বর্ধমান উত্তরের নিশীথ মালিক, রায়নার শম্পা ধাড়া-সহ জেলার বিভিন্ন কেন্দ্রের প্রার্থীরা ছিলেন।

[আরও পডুন: ফলতায় টায়ার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, আগুন আয়ত্তে আনতে হিমশিম দমকলকর্মীরা]

জেলা তৃণমূলের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, “নেত্রীর এই রোড শো দলকে আরও উজ্জীবিত করেছে।” জেলা তৃণমূল সভাপতি স্বপন দেবনাথের কথায়, “এই জেলার সব কটি আসন আমরা নেত্রীকে উপহার দিতে চাই। দু’দিন আগেও তিনটি সভা করে গিয়েছেন নেত্রী। এদিন রোড শো হল বর্ধমানে। ভোটের আগে ফের প্রচারে আসবেন নেত্রী।” এই জেলায় ১৬ টি বিধানসভা কেন্দ্র রয়েছে। ২০১৬ বিধানসভা নির্বাচনে তৃণমূল ১৪টিতে জিতেছিল। বামেরা পেয়েছিল ২ টি আসন। ২০১৯ লোকসভা নির্বাচনে ১৪টিতে এগিয়ে ছিল তৃণমূল ও বিজেপি ২টিতে এগিয়ে ছিল।

Mamata Banerjee
ছবি: মুকুলেসুর রহমান
Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement