১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মৎসজীবীদের জালে দানবাকৃতির মাছ, নিলামের দর জানলে চোখ কপালে উঠবে

Published by: Bishakha Pal |    Posted: January 25, 2019 2:16 pm|    Updated: January 25, 2019 2:16 pm

Mammoth fish caught in Digha

রঞ্জন মহাপাত্র, কাঁথি: দিঘা মার্কেটে আজ চর্চার প্রধান বিষয় একটি মাছ। ওজন তার প্রায় কয়েক কেজি। দানবাকৃতির এই মাছ শুক্রবারই মৎসজীবীদের জালে ধরা দিয়েছে। বাজারে শুরু হয়ে গিয়েছে দর হাঁকাহাঁকি। এমন মাছের মালিক কে না হতে চায়? তাই সময়ের অপচয় বিশেষ হয়নি। বিক্রি হয়ে গিয়েছে সেই মাছ।

ঘটনাটি ঘটে শুক্রবার সকালে। মাছ ধরতে গিয়ে মৎসজীবীদের জালে ধরা দেয় একটি মাছ। দানবাকৃতি এই মাছের ওজন প্রায় হাফ কুইন্টাল। দিঘা মোহনার মার্কেটে এই বিশালাকায় মাছটি আনা হয়েছিল মা রেনুকা ফিস ট্রেডার্সের কাঁটায়। সকলের ব্যস্ত বাজারে এমন একটি মাছ দেখে সকলের তো চক্ষু চড়কগাছ। মুহূর্তেই শুরু হয়ে যায় কেনার জন্য দরাদরি। কিন্তু বিক্রেতাদের চাহিদা শুনে অনেকেই উলটো রাস্তা ধরেন। শেষমেশ মাছ ওঠে নিলামে। অনেক দর হাঁকাহাঁকির পর সেটি বিক্রিও হয়। কেনেন নদীয়ার এক ব্যবসায়ী। নাম প্রেমানন্দ সেন। মাছটি কেজি প্রতি প্রায় ৪ হজার ৭০০ টাকায় কিনেছেন তিনি। সেই হিসেবে মাছটির দাম উঠেছে ২ লক্ষ ৩৯ হাজার ৭০০ টাকা। প্রেমানন্দবাবু জানিয়েছেন, এই মাছটি হল তেলিয়া ভোলা। বিশেষ কিছু কারণে এটি অত্যন্ত মূল্যবান। জীবনদায়ী ঔষধ তৈরি-সহ একাধিক কাজে তেলিয়া ভোলার দেহাংশ দরকার হয়। তাই মাছটির বাজারদর এত বেশি।

মানবিকতার নজির, অনাথ পাত্রীর সঙ্গেই দত্তক নেওয়া ছেলের বিয়ে দিলেন অধ্যাপিকা ]

মা রেনুকা ফিস ট্রেডার্স কাঁটার মালিক দেবাশিস জানা জানিয়েছেন, মাছটি প্রায় হাফ কুইন্টাল ওজনের ছিল। এত ওজনের মাছ সচরাচর জালে ধরা পড়ে না। আজ হয়তো ভাগ্যের জোরেই ধরা পড়ে গিয়েছে। এমন মাছ নিত্যদিনের মতো কেটে টুকরো টুকরো করে বিক্রি করতে চাননি তিনি। তাই মাছটি নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

জলপাইগুড়ি জেলা হাসপাতালে দালালচক্রের রমরমা, বরাতজোরে রক্ষা গৃহবধূর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে