২৬  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের উপর ঘূর্ণাবর্তের জের, বৃষ্টিতে ভাসতে পারে বাংলাও, জানাল হাওয়া অফিস

Published by: Tiyasha Sarkar |    Posted: July 3, 2022 9:56 am|    Updated: July 3, 2022 9:57 am

MeT department predicts rain in next 48 hours in many parts of West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি।

নব্যেন্দু হাজরা: অবশেষে ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলেছে। শনিবার বিকেলের এক পশলা বৃষ্টিতে ভিজেছে শহর ও বিভিন্ন জেলা। রবিবার সকালেও মেঘাচ্ছন্ন আকাশ। বাংলাদেশের উপর তৈরি ঘূর্ণাবর্তের জেরে আজও বৃষ্টিতে (Rain) ভিজতে পারে বাংলা, এমনটাই খবর।

শনিবারের বৃষ্টির জেরে এক ধাক্কায় অনেকটাই কমেছে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দপ্তর (Regional Meteorological Centre, Kolkata) জানিয়েছে, একটি নিম্নচাপ অক্ষরেখা রাজস্থান থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত রয়েছে। যেটা দক্ষিণবঙ্গের উপর দিয়ে গিয়েছে। তার জেরেই এদিনের এই বৃষ্টি। একই সঙ্গে বাংলাদেশের উপর একটা ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টায় সেটা নিম্নচাপে পরিণত হতে পারে। ওড়িশার কাছে এই নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। তার জেরে আগামী কয়েকদিন ভিজতে পারে বাংলা। ফলে বাড়ি থেকে বের হলে অবশ্যই সঙ্গে রাখবেন ছাতা।

[আরও পড়ুন: হরিদেবপুরের পর রাজাবাজার, ফের কলকাতায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কিশোরের]

Early monsoon expected in country, might give relief amidst heat
ফাইল ছবি।

গতকাল বিকেলের পরই আকাশ কালো মেঘে ঢেকে গিয়েছিল। তার পরই অঝোরে নামে বৃষ্টি। বৃষ্টি চলে দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, বীরভূম, বর্ধমান-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও। কোথাও ঘণ্টাখানেক, কোথাও বা আরেকটু বেশি বৃষ্টি। নাগাড়ে বৃষ্টিতে জল জমে যায় শহরের বেশ কয়েকটি নিচু এলাকায়। সাময়িক যানজটেরও সৃষ্টি হয়। তবে বৃষ্টি থামলে দ্রুততার সঙ্গে জল নামিয়ে দেয় কলকাতা পুরসভা। হাওয়া অফিস জানিয়েছে, আগামী দু’দিন দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কিছুটা বেশি থাকবে উপকূলবর্তী জেলা মানে দুই চব্বিশ পরগনা ও দুই মেদিনীপুরে। বৃষ্টি ভালই হবে উত্তরবঙ্গে।

[আরও পড়ুন: পদ্ম পতাকা নিয়ে লালবাজার অভিযান গুটিকয়েক লোকের, ‘দলের কর্মসূচিই নয়’, বলছে BJP]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে