২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পদ্ম পতাকা নিয়ে লালবাজার অভিযান গুটিকয়েক লোকের, ‘দলের কর্মসূচিই নয়’, বলছে BJP

Published by: Paramita Paul |    Posted: July 2, 2022 9:11 pm|    Updated: July 2, 2022 9:14 pm

BJMC rally to Lalbazar with BJP flag | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিজেপির (BJP) পতাকা নিয়ে ভারতীয় জনতা মজদুর সেলের লালবাজার অভিযান। অথচ, বিজেপি নেতৃত্বের দাবি, এই সংগঠনের সঙ্গে নাকি তাদের দলের কোনও সম্পর্কই নেই। শনিবার লালবাজার অভিযানের ডাক দিয়েছিল ভারতীয় জনতা মজদুর সেল।

রাজ্য বিজেপির স্বীকৃত সংগঠন বলে দাবি করে থাকা এই সেলের নেতা নারায়ন চট্টোপাধ্যায় জানিয়ে ছিলেন, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ে ট্রাকের ধাক্কার ঘটনা নিয়ে তদন্তের দাবিতেই ছিল লালবাজার অভিযান কর্মসূচি। সেই মতো বিজেপির রাজ্য দপ্তরের সামনে থেকেই দলীয় পতাকা নিয়ে সংগঠনের কর্মীরা মিছিল করে লালবাজারের দিকে যেতে গেলে কলকাতা মেডিক্যাল কলেজের সামনেই ব্যারিকেড দিয়ে মিছিল আটকায় পুলিশ। দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়।

[আরও পড়ুন: হরিদেবপুরের পর রাজাবাজার, ফের কলকাতায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কিশোরের]

শুভেন্দুর কনভয় দুর্ঘটনা নিয়ে মজদুর সেলের এই কর্মসূচিতে রাজ্য বিজেপির কোনও অনুমোদন ছিল না বলেই দলের নেতৃত্বের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে এদিন। দলের রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্যর দাবি, “ভারতীয় জনতা মজদুর সেল বিজেপির কোনও স্বীকৃত সংগঠন নয়। বিজেপির রাজ্য দপ্তরের সামনে থেকে কীভাবে তারা মিছিল করে গেল সেটাও দেখা হবে।”

শমীকবাবু অবশ্য এই দাবি করলেও, এর আগে দেখা গিয়েছে ভারতীয় জনতা মজদুর সেল বিজেপির রাজ্য দপ্তরেই তাদের সংগঠনের বৈঠক করে। তাছাড়া, এই মজদুর সেলের নেতা নারায়ন চট্টোপাধ্যায় বিজেপির পুরনো সক্রিয় কর্মী। দলের পরিচিত মুখ। রাজ্য বিজেপির সমস্ত কর্মসূচিতেই নারায়ন উপস্থিত থাকে। রাজ্য নেতাদের সঙ্গেও তাঁকে দেখা যায়। তাহলে এই সংগঠনের সঙ্গে বিজেপি পার্টির কোনও যোগ নেই বলে দলীয় নেতৃত্ব যে দাবি করছে স্বাভাবিকভাবেই তা নিয়ে প্রশ্ন উঠেছে।

[আরও পড়ুন: ‘লোকসভা ভোটে BJP বাংলায় ২৫ আসন পেলে কান ধরে ওঠবস করব’, চ্যালেঞ্জ ফিরহাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে