BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বর্ষা ভাগ্যে ভাটা, আগামী ১৫ দিন ছিটেফোঁটা বৃষ্টিই ভরসা দক্ষিণবঙ্গের

Published by: Sayani Sen |    Posted: July 7, 2019 8:54 am|    Updated: July 7, 2019 8:54 am

MeT predicts light rain in West Bengal next fifteen days

স্টাফ রিপোর্টার: বঙ্গে বর্ষা এলেও মুষলধারে বর্ষণ বা ঘোর বর্ষা এখনই নয়। দিনভর আকাশজুড়ে কালো মেঘ। মাঝেমধ্যেই চোখধাঁধানো বিদ্যুতের ঝলকানি তার সঙ্গে মুষলধারে বৃষ্টিতে ঘরবন্দি হয়ে থাকার মতো পরিস্থিতি এখনই হচ্ছে না রাজ্যে। অন্তত আগামী দু’সপ্তাহ ধরে তেমন পরিস্থিতি তৈরি হবে না বলেই সাফ জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর।

[ আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর নাম ভাঙিয়ে সভাধিপতিকে গ্রেপ্তারির হুমকি, কাঠগড়ায় পুরুলিয়ার প্রাক্তন জেলাশাসক]

যদিও আষাঢ় মাস। দিনভর বৃষ্টি হওয়ার কথা। কিন্তু আগামী পনেরো দিন কলকাতা, দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলি, বর্ধমান ও নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হলেও বজ্রবিদুৎ-সহ বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিকদের বক্তব্য, প্রায় রোজই বৃষ্টি হবে। কিন্তু কয়েকটি এলাকার মধ্যে তা সীমাবদ্ধ থাকবে। গোটা কলকাতা বা জেলাজুড়ে মুষলধারে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। তবে কেন এমন পরিস্থিতি তার সরাসরি উত্তর মেলেনি। আবহাওয়া দপ্তরের একটি অংশের বক্তব্য, মৌসুমি বায়ু রাজ্যে প্রবেশ করলেও এখনও ঘনীভূত হয়নি। মূলত, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু রাজ্যে ঘনীভূত হলেই দক্ষিণবঙ্গে বৃষ্টি সক্রিয় হয়। তাই সেই অবস্থা যতক্ষণ না হচ্ছে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা নেই বলেই মনে করেন আবহাওয়াবিদরা।

[ আরও পড়ুন: কাটমানি বিক্ষোভের রোষ শিশুর উপরেও, মেমারিতে খুনের চেষ্টার অভিযোগ]

যদিও উত্তরবঙ্গের জেলাগুলিতে কিন্তু ব্যাপক বৃষ্টি হয়েছে। বস্তুত, বিপরীত চিত্র। গত কয়েকদিন ধরেই কলকাতা ও সংলগ্ন এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। আজ রবিবার কলকাতা ও সংলগ্ন এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে