BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চলবে বৃষ্টির দাপট, জানাল আবহাওয়া দপ্তর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 8, 2017 3:28 am|    Updated: July 8, 2017 3:50 am

MeT predicts rain, thundershower in Kolkata

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও কয়েকদিন বৃষ্টির দাপট অক্ষুন্ন থাকবে। শুধু দক্ষিণবঙ্গই নয় বৃষ্টির এই দাপটে ভাসবে উত্তরবঙ্গও। বঙ্গোপসাগরে দানা বেঁধেছে নয়া ঘূর্ণাবর্ত। যার প্রভাবে আগামী ৪৮ ঘণ্টা আকাশের মুখ ভারই থাকবে। মাঝারি থেকে ভারী বৃষ্টিও হবে। শনিবার এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর।

[জঙ্গি নয় স্বাধীনতা সংগ্রামী বুরহান, বললেন মা]

এমনিতেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর সক্রিয় হয়ে উঠেছে মৌসুমি বায়ু। তার উপরে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে তৈরি হওয়া মেঘের বেশিরভাগই ভেঙে পড়েছে রাজ্যের উপর।  এই জোড়াফলাতেই বিদ্ধ উত্তর ও দক্ষিণবঙ্গ। যার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সর্বত্রও আগামী কয়েকদিন ধারাবাহিক বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

[টালা ট্যাঙ্কে মেরামতি, শনিবার বন্ধ জল সরবরাহ]

শুক্রবার দিনভর বৃষ্টিতে শহরের একাধিক জায়গায় জল জমে যায়। এর ফলে দুর্ভোগে পড়তে হয় নিত্যযাত্রীদের। মেয়র শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, প্রথমে গঙ্গায় জোয়ার থাকায় জমা জল নামাতে একটু অসুবিধা হয়। তবে পরে সব জায়গায় পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, শনিবারও বৃষ্টির দাপট বজায় থাকবে। এতে অবশ্য তাপমাত্রায় বিশেষ হেরফের হবে না। এদিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির কাছাকাছিই থাকবে বলে জানা গিয়েছে। অতিরিক্ত বৃষ্টির জন্য মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দীঘা, মন্দারমণির পর্যটকদেরও সাবধান থাকতে বলা হয়েছে। বিশেষ করে জোয়ারের সময়।

[বিজেপি প্রতিনিধিদের আটকানোর প্রতিবাদ, শনিবার ধর্মতলায় ধিক্কার মিছিল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে