BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে চাহিদা তুঙ্গে, তন্তুজ ও বঙ্গশ্রীকে দেড় লক্ষ মাস্ক তৈরির নির্দেশ মন্ত্রীর

Published by: Paramita Paul |    Posted: March 18, 2020 6:16 pm|    Updated: March 18, 2020 6:17 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: করোনা রুখতে মাস্ক ব্যবহার করার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। স্বাভাবিকভাবেই চাহিদা বাড়ায় কালোবাজারিও শুরু হয়েছে। দুই-তিনগুণ দাম দিয়েও বহু জায়গায় মিলছে না মাস্ক। বাজারে জোগান স্বাভাবিক রাখতে এবার সরকারি সংস্থাকে মাস্ক তৈরির নির্দেশ দিলেন রাজ্যের ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প দফতরের মন্ত্রী স্বপন দেবনাথ। সরকারি দুই সংস্থা তন্তুজ ও বঙ্গশ্রীকে দেড় লক্ষ মাস্ক তৈরির নির্দেশ দিয়েছেন তিনি। রাজ্য সরকারের অধীনস্ত বঙ্গশ্রীর তৈরির মাস্ক চলতি সপ্তাহেই এসে যাবে বলে জানিয়েছেন স্বপনবাবু। পাশাপাশি, তন্তুজের মাস্কও সামনের সপ্তাহের গোড়ায় এসে যাবে বলে তিনি আশা করছেন। প্রয়োজন অনুযায়ী, তন্তুজ আরও বেশি পরিমাণ মাস্কের জোগান দেবে বলে স্বপনবাবু জানান।

স্বপনবাবু বুধবার জানান, বঙ্গশ্রীকে ৫০ হাজার ও তন্তুজকে ১ লক্ষ মাস্ক তৈরির জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এদিনই তন্তুজের আধিকারিকদের সঙ্গে কথা বলে ১ লক্ষ মাস্ক তৈরির নির্দেশ দিয়েছেন মন্ত্রী। স্বপনবাবু বলেন, “করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সাবধানতা প্রয়োজন। তার জন্য মাস্ক ব্যবহার করা উচিৎ। বাজারে জোগান কম রয়েছে। তার জন্য বঙ্গশ্রীকে আগেই ৫০ হাজার মাস্ক তৈরি করতে বলেছিলাম। তন্তুজওকে ১ লক্ষ মাস্ক তৈরির জন্য বলা হয়েছে।” স্বপনবাবু তন্তুজের চেয়ারম্যান পদেও রয়েছেন। তন্তুজের শোরুম গুলি থেকেই এই মাস্ক বিক্রি করা হবে বলে জানা গিয়েছে। বাজার চলতি মাস্কের তুলনায় গুণামানে ভাল হবে বলে মন্ত্রীর দাবি। দামও কম থাকবে। মাস্কগুলি যাতে করোনা ভাইরাস রুখতে সক্ষম হয় সেদিকেো গুরুত্ব দিতে বলা হয়েছে প্রস্তুতকারী দুই সংস্থাকে।

[আরও পড়ুন : করোনার জেরে বাতিল দুরপাল্লার ট্রেন! ভিড় এড়াতে অতিরিক্ত লোকাল চালানোর ভাবনা]

করোনা সচেতনতায় এদিন নিজেই পথে নামেন মন্ত্রী। কালনা শহর ও সংলগ্ন বিভিন্ন এলাকায় নিজেই মাস্ক বিলিও করেছেন। কালনার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপোয় গিয়ে আধিকারিক সৌমেন দাস-সহ অন্যান্য কর্মীদের মাস্ক পরিয়ে দিয়েছেন স্বপনবাবু। এছাড়া কালনার দমকল কেন্দ্রে গিয়ে আধিকারিক এনামুল হোসেন, কালনার ওসি রাকেশ সিং-সহ অন্যান্য কর্মী আধিকারিকদের মাস্ক পরিয়ে দিয়েছেন ও বিলি করেছেন ক্ষুদ্রু, ছোট ও মাঝারি শিল্প দফতরের মন্ত্রী। এদিন ধাত্রীগ্রাম, সমুদ্রগড়, নসরৎপুর-সহ কয়েকটি এলাকায় গিয়ে উচ্চ মাদ্যমিক পরীক্ষার্থী ও তাদের অভিবাবকদের করোনা ভাইরাস নিয়ে সচেতন করেছেন মন্ত্রী। অভিভাবকদের মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন। অনেককেই মাস্ক পরিয়েও দিয়েছেন স্বপনবাবু।

[আরও পড়ুন : করোনা ঠেকাতে গোমূত্র পান! অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি এক ব্যক্তি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement