১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

টানা বৃষ্টিতে প্লাবিত সোনারপুর, জল পেরিয়ে এলাকা পরিদর্শনে ‘জলনূপুরে’র নায়িকা লাভলি

Published by: Tiyasha Sarkar |    Posted: June 18, 2021 1:21 pm|    Updated: June 18, 2021 1:44 pm

MLA lovely Moitra Visits Rain affected areas of sonarpur | Sangbad Pratidin

ছবি: বিশ্বজিৎ নস্কর

দেবব্রত মণ্ডল, বারুইপুর: টানা বৃষ্টিতে কার্যত গোটা রাজ্য জলমগ্ন। জল-যন্ত্রণায় নাজেহাল রাজ্যবাসী। একই অবস্থা দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) সোনারপুরের। যাতে এলাকাবাসীর সমস্যা কিছুটা হলেও লাঘব করা যায়, তাই জলে নেমে প্রত্যেকের অভাব-অভিযোগ শুনলেন তারকা বিধায়ক লাভলি মৈত্র (Lovely Moitra)। এই সংকটকালে বিধায়ককে পাশে পেয়ে স্বাভাবিকভাবেই আপ্লুত সোনারপুরবাসী।

বঙ্গে পা রেখেই ঝোড়ো ইনিংস বর্ষার (Monsoon)। তার উপর আবার নিম্নচাপ। দুয়ের সাঁড়াশি চাপে রাজ্যজুড়ে চলছে দুর্যোগ। একটানা বৃষ্টিতে জলমগ্ন বহু এলাকা। এখনও রাজ্যজুড়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই পরিস্থিতিতে শুক্রবার সকালে দলের কয়েকজন কর্মীর সঙ্গে রাজপুর-সোনারপুর পুরসভার ১৫ ও ১৭ নম্বর ওয়ার্ডে যান বিধায়ক লাভলি মৈত্র। জলের মধ্যে দিয়েই এলাকা পরিদর্শন করেন তিনি। কথা বলেন এলাকার বাসিন্দাদের সঙ্গে। বিধায়ককে কাছে পেয়ে সমস্যার কথা তুলে ধরেন স্থানীয়রা। তাঁদের অভিযোগ, নিকাশি ব্যবস্থায় সমস্যার কারণেই এই দুর্ভোগের শিকার হতে হচ্ছে তাঁদের। ফলে দ্রুত নিকাশি পরিকাঠামো উন্নত করার দাবি জানান তাঁরা।

[আরও পড়ুন:  উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পলাতক ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মহিলা, চলছে জোর তল্লাশি]

এলাকাবাসীর অভাব-অভিযোগ শুনেছেন লাভলি। কীভাবে সমস্যা সমাধান করা যায় তা নিয়ে আলোচনাও করেছেন। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার আশ্বাসও দিয়েছেন তিনি। উল্লেখ্য, শুক্রবার অতি ভারী বৃষ্টি হতে পারে কলকাতা-সহ পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। শনিবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ ও বীরভূমে প্রবল বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারও প্রবল বৃষ্টিতে ভিজতে পারে।

[আরও পড়ুন: রাতে রেললাইনের কাজ চলাকালীন টানেলে নামল ধস, কালিম্পংয়ে মৃত ২ শ্রমিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement