১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘TMC’র পতাকা ধরলেই কাটা হবে হাত’, মাওবাদী পোস্টারে ছয়লাপ পুরুলিয়া, তীব্র আতঙ্কে স্থানীয়রা

Published by: Tiyasha Sarkar |    Posted: August 17, 2021 12:33 pm|    Updated: August 17, 2021 12:56 pm

Moist poster found in Purulia on tuesday | Sangbad Pratidin

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ফের মাওবাদী পোস্টারে ছয়লাপ পুরুলিয়ার (Purulia) বেড়াদা। মঙ্গলবার সকালে ওই এলাকা থেকে উদ্ধার হয়েছে একাধিক পোস্টার। তাতে তৃণমূল করলে হাত কেটে নেওয়ার হুমকিও দেওয়া হয়েছে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্ক ছড়িয়েছে স্থানীয়দের মধ্যে। খবর পৌঁছয় পুলিশ ও প্রশাসনের কাছে। প্রশাসনিক আধিকারিকরা এসে পোস্টার সরিয়ে দেন। শুরু হয়েছে তদন্ত। এ বিষয়ে পুরুলিয়ার পুলিশ সুপার এস. সেলভামুরুগন বলেন, “পোস্টার গুলি কাদের দেওয়া, তার খোঁজ চলছে।”

এদিন উদ্ধার হওয়া পোস্টারগুলিতে মূলত তৃণমূলকে (TMC) আক্রমণ করা হয়েছে। সাদা কাগজে লাল কালিতে লেখা পোস্টারগুলির কোনওটাতে লেখা, “খেলা হবে, খেলা হবে। এবার তো আমরা খেলব। গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে রাজ্যসভা পর্যন্ত। TMC -এর পতাকা যে ধরবে তার হাত দুটো কেটে বাদ দেওয়া হবে।” কোনওটায় লেখা, “কিষানজির মৃত্যুর বদলা চাই। বর্তমান সরকারের সরকারি কর্মচারীরা যে সব দুর্নীতি করে চলেছেন তাঁদের বলছি, তোমাদের সময় শেষ। বলহরি, হরিবল।” শুধু রাস্তাঘাট কিংবা দেওয়ালে নয়, হোটেলেও মিলেছে মাও পোস্টার। তাতেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে তৃণমূলকে। নিচে প্রেরকের স্থানে লেখা, ‘CPI মাওবাদী।’

[আরও পড়ুন: BJP ছেড়ে CPM-এ যোগ অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, রুপা ভট্টাচার্যর! ক্ষোভ উগরে দিলেন শ্রীলেখা-রাহুল]

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Elections) বেশ কিছুদিন আগে থেকেই প্রায়ই মাওবাদী পোস্টার উদ্ধার হচ্ছিল পুরুলিয়া থেকে। কখন সরকারের সিদ্ধান্তে বিরোধিতায়, কখনও আবার পোস্টারে ভোট বয়কটের ডাক দিয়েছেন। পুলিশের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই পোস্টারগুলি সরিয়ে ফেলা হয়েছে। ওই পোস্টার আদৌ মাওবাদীদের দেওয়া কি না, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: ‘গণতন্ত্র মানে কি পোশাক ছাড়া রাস্তায় ঘুরে বেড়ানো?’, বিতর্কিত মন্তব্য Dilip Ghosh-এর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে