১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে নিম্নমুখী মৃত্যু, দৈনিক করোনা সংক্রমণের নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা

Published by: Tiyasha Sarkar |    Posted: June 20, 2021 7:02 pm|    Updated: June 20, 2021 8:48 pm

More 2184 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশ সুস্থতার পথে বাংলা। প্রায় আড়াই মাস পর রাজ্যে দৈনিক সংক্রমিতের সংখ্যা দু’হাজারের সামান্য বেশি। একদিনে করোনা থাবা বসিয়েছে ২,১৮৪ জনের শরীরে। নিম্নমুখী মৃত্যুও। ঊর্ধ্বমুখী সুস্থতা। যা নিঃসন্দেহে আশার আলো। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত ২,১৮৪ জন। তাঁদের মধ্যে ৩৩২ জন উত্তর ২৪ পরগনার (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে ওই জেলা। তবে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় সামান্য হলেও কমেছে সংক্রমণ। উল্লেখযোগ্যভাবে দ্বিতীয় স্থানে উঠে এসেছে পূর্ব মেদিনীপুর। একদিনে সংক্রমিত সেখানকার ২২৫ জন। তৃতীয় স্থানে কলকাতা। নিম্নমুখী সেখানকার গ্রাফও। একদিনে নতুন করে আক্রান্তের সংখ্যা ১৮৫ জন।  দার্জিলিং চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ১৮১ জন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের করোনা (CoronaVirus) গ্রাফও নিম্নমুখী। তবে দার্জিলিং ও জলপাইগুড়িতে (Jalpaiguri) বাড়ছে সংক্রমণ। যা স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৪,৮১,৭০৭।

[আরও পড়ুন: ধারাবাহিকভাবে লক্ষ লক্ষ টাকা-গয়না চুরি! পুলিশের জালে ইংরাজিতে MA পাশ যুবক]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৫৩ জনের। যা আগের দিনের তুলনায় সামান্য হলেও কম। এদিনের মৃতদের মধ্যে ৯ জন উত্তর ২৪ পরগনার। কলকাতার (Kolkata) , দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে মৃত্যু হয়েছে ৭ জন করে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭, ৩৪৮। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২, ১২৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৪১, ৩৪৩। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭. ২৮ শতাংশ। উল্লেখ্য, ২১ জুন অর্থাৎ আগামিকাল থেকে ১৮ ঊর্ধ্বদের গণটিকাকরণ শুরু হচ্ছে দেশজুড়ে। কিন্তু রাজ্যের হাতে পর্যাপ্ত ভ্যাকসিন নেই। তাই আগামিকাল থেকে শুরু করা সম্ভব হচ্ছে না, জানিয়েছেন স্বাস্থ্যঅধিকর্তা ডাঃ অজয় চক্রবর্তী।

  [আরও পড়ুন: পুলিশ হেফাজতে মালদহ হত্যাকাণ্ডে অভিযুক্ত ও তার ২ বন্ধু, অস্ত্র আইনেও মামলা রুজু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে