BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ২০, টেস্ট বাড়তেই ঊর্ধ্বমুখী আক্রান্তের সংখ্যাও

Published by: Sulaya Singha |    Posted: April 13, 2021 8:10 pm|    Updated: April 13, 2021 8:15 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিটিং-মিছিল, জনসভা, উৎসব তো আছেই, তার উপর ক্রমাগত কোভিড বিধি লঙ্ঘনের জেরে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। বাংলাও যার ব্যতিক্রম নয়। টেস্টিংয়ের সংখ্যা বাড়তেই নতুন করে রাজ্যে ঊর্ধ্বমুখী সংক্রমণ। উদ্বেগ কয়েক গুণ বাড়িয়ে দিচ্ছে মৃত্যুর সংখ্যাও। রোজই একটু একটু করে কমছে সুস্থতার হারও। তাই করোনা রুখতে নতুন করে কড়া হচ্ছে প্রশাসন।

এদিন স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Corona virus) কবলে পড়েছেন ৪,৮১৭ জন। যার মধ্যে শহর কলকাতায় একদিকে আক্রান্ত ১,২৭১ জন। সংক্রমণের নিরিখে প্রত্যাশিতভাবেই দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ১,১৩৪ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। হাওড়ায় একদিনে আক্রান্ত ২৮৪ জন। দক্ষিণ ২৪ পরগনা একদিনে সংক্রমিতের সংখ্যা ২৯৮। উল্লেখযোগ্যভাবে দৈনিক সংক্রমণ বেড়েছে বীরভূমে। একদিনে সেখানে আক্রান্ত ২৮৩ জন। এদিকে, পর্যটকের সংখ্যা বাড়তে কোভিড আক্রান্ত বাড়ছে দার্জিলিংয়েও। ২৪ ঘণ্টায় সেখানে ১১৩ জনের শরীরে থাবা বসিয়েছে এই ভাইরাস। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৬ লক্ষ ২৪ হাজার ২২৪ জন।

[আরও পড়ুন: দিলীপ ঘোষের রোড শোয়ে ধুন্ধুমার, বিজেপির মিছিলে ইটবৃষ্টি, পালটা ভাঙচুর তৃণমূল কার্যালয়ে]

গত কয়েকদিনের মতোই উদ্বেগ বাড়িয়ে ফের একলাফে অনেকখানি বাড়ল রাজ্যের অ্যাকটিভ কেসও। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ২৯ হাজার ৫০। একইসঙ্গে এই ভাইরাস এখনও কেড়ে চলেছে মানুষের প্রাণও। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনার বলি ২০ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১০ হাজার ৪৩৪ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ।

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে ভরসা জোগাচ্ছেন কোভিডজয়ীরাই। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ২২৭৮ জন। এ নিয়ে মোট ৫ লক্ষ ৮৪ হাজার ৭৪০ জন করোনাজয়ী। উদ্বেগ বাড়িয়ে সুস্থতার হার গতকালের তুলনায় ফের কমল। বর্তমানে ৯৩.৬৭ শতাংশ মানুষ মারণ ভাইরাস থেকে মুক্তি পেয়েছেন। দেশজুড়ে টিকাকরণের পাশাপাশি চলছে টেস্টিংও। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২১৪ জনের। গতকালের থেকে টেস্টিংয়ের পরিমাণ বাড়তেই বাড়ল আক্রান্তের সংখ্যা।

[আরও পড়ুন: ‘ভয়ংকর খেলা হবে’ মন্তব্যের জের, এবার অনুব্রত মণ্ডলকে শোকজ করল কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement