৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘চিনা সেনা না ঢুকলে ভারতীয় জওয়ানরা শহিদ হলেন কীভাবে?’, মোদিকে প্রশ্ন মহুয়ার

Published by: Sayani Sen |    Posted: June 20, 2020 2:24 pm|    Updated: June 20, 2020 2:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ভারতের মাটিতে প্রবেশ করতে পারেনি চিনা সেনা”, সর্বদল বৈঠকের পর এমনই দাবি করেছিলেন প্রধানমন্ত্রী। তাঁর দাবিকেই এবার কটাক্ষ করে বসলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। চিনা সেনা দেশের মাটিতে প্রবেশ না করা সত্ত্বেও কেন শহিদ হলেন ভারতীয় জওয়ানরা, প্রশ্ন তাঁর।

চিনা সেনার বর্বরতায় সদ্যই শহিদ হয়েছেন ভারতের ২০ জন। তারপর থেকেই চিনের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছে ভারত। পরিস্থিতি সামাল দিতে শুক্রবারই সর্বদল বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। চিন বিরোধিতায় সুর চড়ান নেতানেত্রীরা। কিন্তু আচমকা প্রধানমন্ত্রী দাবি করে বসেন চিন ভারতের সীমান্ত পেরতে পারেনি। তিনি আরও বলেন, “লাদাখে আমাদের ২০ জন বীর জওয়ান শহিদ হয়েছেন। কিন্তু, তার আগে তাঁরা ভারত মাতার দিকে যারা চোখ তুলে তাকিয়েছিল তাদের চরম শিক্ষাও দিয়েছেন।”

[আরও পড়ুন: অনুমতি ছাড়াই ক্যানসার রোগীর ছবি পোস্ট, প্রতিবাদ করে বিজেপি কর্মীদের হাতে ‘প্রহৃত’ যুবক]

মোদির এই দাবিকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। টুইট করে প্রধানমন্ত্রীর দিকে একাধিক প্রশ্ন ছুঁড়ে দিলেন তিনি। সাংসদ লেখেন, “সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন গালওয়ানে চিনা সেনা অনুপ্রবেশ করেনি। ভারতীয় ভূখণ্ড হয়নি বেদখলও। তবে কেন প্রাণ গেল সেনার? কেন উত্তেজনা প্রশমনের চেষ্টা? কেনই বা সেনা এবং কূটনৈতিক পর্যায়ের আলোচনা?”

মহুয়া মৈত্রের এমন নানা প্রশ্ন রাজনৈতিক মহলে যে আলোড়ন ফেলেছে। তাঁর টুইট নিয়ে ইতিমধ্যেই বিভিন্ন মহলে চলছে জোর আলোচনা।

[আরও পড়ুন: পেটের দায়ে কাঁকড়া ধরাই কাল, পীরখালির জঙ্গলে নৌকা থেকে মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement