১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উৎসবের মরশুমে তৎপর রেলপুলিশ, স্টেশন থেকে চুরির মাত্র কয়েকঘণ্টায় উদ্ধার একরত্তি

Published by: Sayani Sen |    Posted: October 4, 2022 7:25 pm|    Updated: October 4, 2022 7:25 pm

New born baby stolen from station, RPF rescues within hours । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুব্রত বিশ্বাস: অষ্টমীর রাতে স্টেশন থেকে তেরো দিনের শিশুপুত্র চুরি। গভীর রাতে এই ঘটনার পর বর্ধমান ইয়ার্ড থেকে এক মহিলার কাছ থেকে শিশুটি উদ্ধার করে আরপিএফের অপরাধ দমন শাখা ও সিআইবির কর্মীরা। শিশু চুরির অপরাধে রেশমি ভূঁইয়াকে গ্রেপ্তার করে জিআরপি হাতে তুলে দেয় আরপিএফ।

পুরুলিয়ার মুকুটমণিপুরের বাসিন্দা দীপালি ও মঙ্গল হেমব্রম অষ্টমীর রাতে বর্ধমান স্টেশনের বুকিং কাউন্টারের কাছে তেরো দিনের শিশুপুত্র নিয়ে ঘুমোচ্ছিলেন। রাত সাড়ে তিনটে নাগাদ তাঁরা দেখতে পান শিশুটি আর নেই। এরপর আরপিএফ পোস্টে অভিযোগ জানান তাঁরা। তখন স্টেশনে কর্তব্যরত বিশেষ অনুমান করে, শিশুটিকে নিয়ে বেশিদূর যেতে পারেনি দুষ্কৃতী।

[আরও পড়ুন: কোয়ান্টাম পদার্থবিদ্যায় যুগান্তকারী কাজ, যৌথভাবে নোবেল পুরস্কার জিতলেন ৩ বিজ্ঞানী]

এরপর স্থানীয় গুডশেদের তিনকনিয়া থেকে এক মহিলাকে পাকড়াও করে তার থেকে উদ্ধার হয় শিশুটি। ধৃত রেশমি ভূঁইয়া জেরায় জানিয়েছে, স্বামী সুরজ ভূঁইয়া দাগি অপরাধী। এখন জেলে রয়েছে। সে নানা অপরাধ করেছে। এক মহিলা শিশুটিকে স্টেশনে দেখে তাকে চুরি করতে বলেছিল। সেই মহিলার সন্ধান করছে রেল পুলিশ।

আরপিএফ জানিয়েছে, গত মাসের ২০ তারিখে দীপালি শিশুটির জন্ম দেন। ২২ তারিখে বর্ধমান হাসপাতালে স্থানান্তরিত করা হয়। গাংপুরে তারা অস্থায়ীভাবে থাকছিল। এদিন হাসপাতাল থেকে ফেরার পথে দেরি হওয়ায় ট্রেন পায়নি। সকালের অপেক্ষা করছিল। ঘুমিয়ে পড়ায় এই বিপত্তি। পূর্ব রেলের আরপিএফের আইজি পরম শিব বলেন, “পুজোর সময় কর্মী বেশি থাকায় শিশু উদ্ধার সম্ভব হয়েছে। 

[আরও পড়ুন: পুরনোদের গুরুত্ব না দিয়ে অন্যত্র নজর কেন? মিঠুনের মন্তব্যে আদি বিজেপিতে ক্ষোভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে