BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

হেলমেট আর মাস্ক পরার পুরস্কার, বর্ধমানে ফ্রি-তে পেট্রল পেলেন ৫০ বাইক আরোহী

Published by: Suparna Majumder |    Posted: July 19, 2021 8:16 pm|    Updated: July 19, 2021 10:00 pm

NGO from Bardhaman launched a drive offering free 500 ml petrol for bikers wearing mask and helmet | Sangbad Pratidin

অর্ক দে: হেলমেট ও মাস্ক পরলেই পেট্রল মিলছে বিনামূল্যে। বিশ্বাস হচ্ছে না! গল্প নয় একেবারে সত্যি। এমনটাই ঘটেছে বর্ধমানে। হেলমেট ও মাস্ক পরা বাইক আরোহীদের হাতে তুলে দেওয়া হল ৫০০ মিলিলিটার পেট্রল। শুধু তাই নয়, বৃক্ষরোপণ করার পর সেই ছবি যাঁরা দেখাতে পেরেছেন, পুরস্কার হিসেবে তাঁদের ৫০০ মিলিমিটার সরষের তেলও (Mastard Oil ) দেওয়া হয়েছে বিনামূল্যে। করোনা (Coronavirus) কালে মাস্ক সচেতনতা বাড়ানোর পাশাপাশি পরিবেশ রক্ষার তাগিদে এই অভিনব উদ্যোগ নিয়েছে মেমারির এক স্বেচ্ছাসেবী সংস্থা।

সোমবার বর্ধমানের রেলওয়ে ওভারব্রিজের উপরে এই কর্মসূচি পালন করা হয়। পঞ্চাশজন বাইক আরোহীকে বিনামূল্যে পেট্রল ও ১০ জনকে সরষের তেল দেওয়া হয়। পথ নিরাপত্তার তাগিদে ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ কর্মসূচি অনেক দিনের। নানা ভাবে তার প্রচার চালানো হয়। এর পাশাপাশি কোভিড (COVID-19) পরিস্থিতিতে মাস্ক পরাও খুবই জরুরি। সেই সচেতনতা বাড়াতেই স্বেচ্ছাসেবী সংস্থার এই বিশেষ উদ্যোগ।

[আরও পড়ুন: Corona Virus: মৃত্যুহীন কলকাতা, অনেকটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ]

পথ সুরক্ষার (Road Safety ) যেমন প্রয়োজন আছে, তেমনই গুরুত্বপূর্ণ পরিবেশের সুরক্ষা। কিছুদিন আগেই সাড়ম্বরে অরণ্য সপ্তাহ পালিত হয়েছিল। কিন্তু তারপরও তো পরিবেশের সুরক্ষা প্রয়োজন। আর তার জন্য বৃক্ষরোপণ করা আবশ্যক। সেই তাগিদেই সরষের তেল দেওয়ার উদ্যোগটি নেওয়া হয়েছে। পথচলতি যে মানুষজন বৃক্ষরোপণ করেছেন এবং সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন, তাঁদের পুরস্কার হিসেবে ৫০০ মিলিলিটার সরষের তেল দেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবী সংস্থার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকে। তাঁদের মতে, এতে সাধারণ মানুষ যেমন মাস্ক ও হেলমেট পরতে উৎসাহ পাবেন, তেমনই পরিবেশের গুরুত্ব বুঝতে পারবেন। আর বিনামূল্যে মহার্ঘ পেট্রল কিংবা সরষের তেল পেয়ে তাঁরা খুশিও হবেন। শোনা গিয়েছে, আগামী দিনে আরও কয়েকটি জায়গায় স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে এই কর্মসূচি পালন করা হবে।

[আরও পড়ুন: Cartoon দেখে অনুকরণ করতে গিয়ে মর্মান্তিক পরিণতি, গলায় ফাঁস লেগে মৃত্যু নদিয়ার শিশুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement