Advertisement
Advertisement
Mamata Banerjee

‘মানুষের কাজ না করে নিজের কাজ করলে…’, তৃণমূল নেতা-কর্মীদের কড়া হুঁশিয়ারি মমতার

মেদিনীপুরের জনসভা থেকে নয়া স্লোগানও বেঁধে দিলেন তৃণমূল সুপ্রিমো।

Not I, we will the new slogan of TMC, Says Mamata Banerjee | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Sulaya Singha
  • Posted:May 18, 2022 12:47 pm
  • Updated:May 18, 2022 12:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “মানুষের জন্য কাজ করুন। সকলের পাশে দাঁড়ান। যাঁরা মানুষের কাজ না করে নিজের কাজ করবেন, তাঁদের বলব, অনেক করেছেন। দয়া করে ঘরে বসে যান, আর চাই না।” মেদিনীপুর কলেজ ময়দানে পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূলের কর্মী সম্মেলনে নেতা-কর্মীদের এভাবেই কড়া হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই সঙ্গে বেঁধে দিলেন দলের নতুন স্লোগান।

এদিন কর্মীদের ঐক্যবদ্ধ ভাবে মানুষের জন্য কাজ করার আহ্বান জানান তৃণমূল সুপ্রিমো। বলেন, ব্লকে ব্লকে গিয়ে মিটিং করে সাধারণ মানুষের অভাব-অভিযোগের কথা শুনতে হবে। জনসংযোগে জোর দিতে হবে। সেই সঙ্গে যুবপ্রজন্মের নেতাকর্মীদের উদ্দেশে তাঁর বার্তা, সাইকেল নিয়ে বেরিয়ে পড়ুন। সাধারণের সমস্যার কথা শুনুন।

Advertisement

এদিন নিজের বক্তব্যের শুরুতেই দলের বুথ স্তরের কর্মীদের বেশি গুরুত্ব দেওয়ার কথা শোনা যায় তাঁর গলায়। বলেন, “কোনও জেলায় প্রশাসনিক বৈঠক করতে গেলে বুথ স্তরের কর্মীদের সঙ্গে দেখা করতে হবে। যারা মাঠে বসে থাকে তাঁরা বড় কর্মী, যাঁরা মঞ্চে বসেন, তাঁরা নন। কাজের মধ্যে দিয়েই নেতা তৈরি হয়। তাই মানুষের জন্য কাজ করতে হবে।” বুথ স্তরের কর্মীদের সঙ্গে দূরত্ব কমানোর বার্তা দেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: ৩১ বছর পর জেলমুক্ত রাজীব গান্ধী হত্যা মামলার দোষীসাব্যস্ত এজি পেরারিভালন]

এরপরই নেতা-কর্মীদের কড়া হুঁশিয়ারি দেন, “কেউ যদি ভাবে আমি জেলা পরিষদের সদস্য মানে ভেবে নিলাম নিজের কাজ করব, কেটে দেব, এক সেকেন্ডে কেটে দেব। কেউ দলে কেউকেটা নয়। সবাইকে নিয়ে চললে তবেই সেটা দল হয়। মানুষের দুঃখে, দুর্দিনে পাশে থাকতে হবে। এভাবেই আমরা কাজ করি। গ্রামসভা থেকে পঞ্চায়েত সমিতি, পুরসভা- মানুষের হয়ে কাজ করলে পায়ে হাত ধরে প্রণাম করব। আর যাঁরা মানুষের কাজ না করে নিজের কাজ করবেন, তাঁদের বলব, অনেক করেছেন। দয়া করে ঘরে বসে যান।”

এদিন মমতা ফের নারীদের গুরুত্ব দেওয়ার কথা মনে করিয়ে দেন। বলেন, মহিলাদের সামনের সারিতে আনতে হবে। সেই সঙ্গে দলীয় কর্মীদের জন্য বেঁধে দেন নতুন স্লোগান। মমতার কথায়, ‘আমি নয়, আমরা। এটাই তৃণমূলের নয়া স্লোগান।’

[আরও পড়ুন: কলকাতা-সহ রাজ্যের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, তবে এখনই কাটবে না গরম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ