BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেড় বছর বেতন মেলেনি, পুরুলিয়ায় পুরসভার গাছে উঠে আত্মহত্যার হুমকি কর্মীর!

Published by: Tanumoy Ghosal |    Posted: June 7, 2019 5:43 pm|    Updated: June 7, 2019 5:43 pm

Not paid salary, Municipalty staff threatens to commit suicide in Purulia

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: গত দেড় বছর ধরে বেতন পাচ্ছেন না! গাছের মগডালে উঠে আত্মহত্যার হুমকি এক অস্থায়ী কর্মীর। শোরগোল পুরুলিয়া পুরসভায়। প্রথমে পুরকর্মীরা বুঝিয়ে-সুঝিয়ে তাঁকে গাছ থেকে নামানোর চেষ্টা করেন। কাজ না হওয়ায় পুলিশে খবর দেওয়া হয়। পুরসভা চত্বরে হাজির হয় দমকলও। শেষপর্যন্ত ঘন্টা তিনেক পর এক কাউন্সিলরের আশ্বাসে গাছ থেকে নামেন পুরসভার ওই অস্থায়ী কর্মী।  

[আরও পড়ুন: সিসিটিভিতে নজরবন্দি নবদম্পতিদের গোপন দৃশ্য, তারাপীঠে আটক হোটেলের ম্যানেজার]

ঘড়িতে তখন সকাল ১০টা। সবেমাত্র খুলেছে পুরুলিয়া পুরসভা। একে একে অফিসে ঢুকছেন কর্মীরা। আচমকাই তাঁদের নজরে পড়ে, পুরসভা চত্বরে একটি আমগাছের মগডালে উঠে পড়েছেন এক ব্যক্তি! তাঁর দাবি, দেড় বছর ধরে বেতন পাচ্ছেন না। বকেয়া বেতন দেওয়া না হলে, গাছ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করবেন। সাতসকালে এমন ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে যায়। খবর পৌঁছায় পুর কর্তৃপক্ষের কাছে। কিন্তু তখন পুরসভায় ছিলেন না চেয়ারম্যান শামিমদাদ খান ও ভাইস-চেয়ারম্যান বৈদ্যনাথ মণ্ডল। বুঝিয়ে-সুঝিয়ে ওই ব্যক্তিকে গাছ থেকে নামাতে না পেরে পুরুলিয়া সদর থানায় খবর দেন পুরকর্মীরা। ঘটনাস্থলে আসে পুলিশ ও দমকল। তাতেও অবশ্য কাজ শেষ হয়নি। ঘণ্টা তিনেক পর ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর বিভাসরঞ্জন দাসের আশ্বাসে গাছ থেকে নামেন ওই ব্যক্তি।

এদিকে পুরুলিয়া পুরসভা চত্বরে যখন এই কাণ্ড চলছে, তখন নিজেদের বকেয়া বেতনের হিসেব করতে শুরু করে দিয়েছেন পুরসভার কর্মী ও আধিকারিকদের একাংশ। জানা গিয়েছে, ২০১৫ সাল থেকে আর্থিক সংকট চলছে পুরসভায়। নিয়মিত বেতন পাচ্ছেন না অস্থায়ী কর্মীরা। আর যিনি গাছে উঠে আত্মহত্যার হুমকি দিচ্ছিলেন, তাঁর নাম গজানন সূত্রধর। পুরুলিয়া শহরের নাপিতপাড়ায় থাকেন। তিনি পুরসভার অস্থায়ী কর্মী। পুরুলিয়া পুরসভার চেয়ারম্যান শামিমদাদ খানের অবশ্য দাবি, ‘কারও বেতন বকেয়া থাকার কথা নয়৷ চলতি বোর্ডে এরকম হয় না৷ আগের বোর্ডের কারও কিছু আছে কিনা, দেখছি৷’

ছবি: সুনীতা সিং

[আরও পড়ুন: এবার অনলাইনে কাটতে পারেন সরকারি হাসপাতালের বহির্বিভাগের টিকিট

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে