৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুর্গাপুরে প্রথম করোনা আক্রান্তের হদিশ, কোভিড হাসপাতালে চিকিৎসা শুরু বৃদ্ধের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 10, 2020 3:19 pm|    Updated: May 10, 2020 7:08 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: দুর্গাপুরে হদিশ মিলল প্রথম করোনা আক্রান্তের। ইতিমধ্যেই দুর্গাপুর ইস্পাত নগরীর এ-জোনের বাসিন্দা বছর পঁচাত্তরের ওই বৃদ্ধকে ভরতি করা হয়েছে কোভিড হাসপাতালে। তাঁর রিপোর্ট পজিটিভ আসতেই আতঙ্ক এক ধাক্কায় কয়েকগুণ বেড়ে গিয়েছে প্রতিবেশীদের। এদিন বিকেলেই এলাকায় আরও এক করোনা আক্রান্তের সন্ধান মিলেছে।

পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের বাসিন্দা ওই বৃদ্ধের দীর্ঘদিন ধরেই হার্টের সমস্যা ছিল। সেই কারণে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সূত্রের খবর, চিকিৎসা চলাকালীন তাঁর শরীরে করোনার একাধিক করোনা সংক্রান্ত উপসর্গ দেখা দেয়। সন্দেহ হওয়ায় ঝুঁকি না নিয়েই তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠান চিকিৎসকরা। রবিবার সকালে সেই রিপোর্ট আসতেই জানা যায়, তিনি আক্রান্ত। এরপরই ওই বৃদ্ধকে দুর্গাপুরের কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। শেষ কয়েকদিনে তাঁর সংস্পর্শে আসা বেশ কয়েকজনকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। গোটা এলাকা স্যানিটাইজেশন করার কাজ শুরু করেছে পুলিশ ও প্রশাসন। আক্রান্তের বাড়ির সামনে বসানো  হয়েছে পুলিশ পিকেট।

durgapur

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি,পরিযায়ী শ্রমিকরা ফিরতেই মালদহে লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ]

বৃদ্ধের রিপোর্ট আতঙ্ক বাড়িয়েছে স্থানীয়দের। আক্রান্ত সত্তোরোর্ধ্ব হওয়ায় প্রবল দুশ্চিন্তায় পরিবার। যদিও যে বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন বৃদ্ধ তাঁদের একাংশের দাবি, সেখানে থাকাকালীন আক্রান্তের নমুনা পরীক্ষা করাই হয়নি। এপ্রসঙ্গে দুর্গাপুরের মহকুমা শাসক অনির্বাণ কোলে জানান, “করোনা পজিটিভ হওয়ায় একজনকে কোভিড হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁর সংস্পর্শে আসা সবাইকেই বিধি মেনে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।” জানা গিয়েছে, এদিন বিকেলেই ওই বেসরকারি হাসপাতাল থেকে আরও এক বৃদ্ধকে স্থানান্তরিত করা হয়েছে কোভিড হাসপাতাল। উল্লেখ্য, পশ্চিম বর্ধমানে ১৮ দিন পর ফের করোনা আক্রান্তের হদিশ মিলল। প্রসঙ্গত, দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। মৃতের সংখ্যা ২০০০ পেরিয়েছে।

ছবি: উদয়ন গুহরায়

[আরও পড়ুন: নেপাল-বাংলাদেশে আটকে ভারতীয়রা, ফেরাতে উদ্যোগ পাহাড়ের বিজেপি নেতৃত্বের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement