৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: এবার কাটমানি নেওয়ার অভিযোগ উঠল স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে। এই অভিযোগ তুলেই বুধবার সকালে বনগাঁর সাতভাই কালিবাড়ি প্রাথমিক বিদ্যালয়ের বাইরে বিক্ষোভ দেখান অভিভাবকরা। তাঁদের অভিযোগ, কাটমানি খেয়ে স্কুলের তরফে নিম্নমানের পোশাক দেওয়া হয়েছে পড়ুয়াদের। যদিও অভিভাবকদের অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেছেন স্কুলের প্রধান শিক্ষক।

[আরও পড়ুন: ফের গণপিটুনির ঘটনায় আসানসোলে চাঞ্চল্য, মৃত অজ্ঞাত পরিচয় যুবক]

ঘুরে ফিরে যেন বারবার সংবাদ শিরোনামে উঠে আসছে স্কুল। কয়েকদিন আগেই মিড-ডে মিলে নিম্ন মানের খাবার দেওয়ার অভিযোগ ওঠে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এবার নিম্নমানের পোশাক দেওয়ার অভিযোগ উঠল বনগাঁ সাতভাই কালিতলা প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। জানা গিয়েছে, কয়েকদিন ধরেই প্রশাসনের তরফে দেওয়া স্কুলের পোশাক পড়ুয়াদের হাতে তুলে দেওয়া হচ্ছিল। এই নিয়েই অশান্তির সূত্রপাত। অভিভাবকরা অভিযোগ করেন সরকারের তরফে দেওয়া টাকা থেকে কাটমানি রেখে নিম্ন মানের পোশাক তৈরি করেছে স্কুল কর্তৃপক্ষ। এরপরই বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবকরা। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

n24-school
স্কুলের বাইরে বিক্ষোভে অভিভাবকরা

অভিভাবকদের কথায়, প্রশাসনের তরফে ৬০০ টাকা দেওয়া হয় পড়ুয়া পিছু পোশাক তৈরির জন্য। কিন্তু সেই টাকা ব্যায় করা হয়নি পোশাকে। ফলে নিম্ন মানের কাপড় দিয়ে তৈরি করা হয়েছে পোশাক। তাঁদের অভিযোগ, কাটমানি নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। যদিও অভিভাবকদের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন স্কুলের প্রধান শিক্ষক। তিনি জানান, বিডিও-এর নির্দেশেই একটি স্বনির্ভর গোষ্ঠী থেকে তৈরি করা হয়েছে। এখানে কাটমানি নেওয়ার কোনও প্রশ্নই নেই।

[আরও পড়ুন: অস্ত্র ঠেকিয়ে পুরোহিতের স্ত্রীকে ধর্ষণ, মহরম বলে অভিযোগ নিতে টালবাহানা পুলিশের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং