BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

‘গাফিলতি’তে প্রৌঢ়ার মৃত্যু, সিঙ্গুরে চিকিৎসকের বাড়িতে হামলা রোগীর আত্মীয়দের

Published by: Sayani Sen |    Posted: October 8, 2020 11:32 am|    Updated: October 8, 2020 11:32 am

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: রোগীমৃত্যুতে গাফিলতির অভিযোগ তুলে চিকিৎসকের বাড়িতে হামলা চালানোর অভিযোগ। কাঠগড়ায় রোগীর আত্মীয়স্বজন ও প্রতিবেশীদের বিরুদ্ধে। এই ঘটনায় আতঙ্কিত ওই চিকিৎসক ও তার পরিজনেরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। এই বিষয়ে ওই চিকিৎসক সিঙ্গুর (Singur) থানায় অভিযোগ দায়ের করেছেন। যদিও মৃতার ছেলে হামলার অভিযোগ অস্বীকার করেছে। 

সিঙ্গুর জলাঘাটার বাসিন্দা শংকরী ঘোষ দীর্ঘদিন ধরে হাড়ের সমস্যাজনিত রোগে ভুগছিলেন। গত ৬ অক্টোবর মঙ্গলবার ষাটোর্ধ্ব প্রৌঢ়াকে সিঙ্গুরের শল্য চিকিৎসক সুহাশিস সাহার কাছে নিয়ে যাওয়া হয়। তিনি অস্ত্রোপচারের পরামর্শ দেন। এরপর রোগীর পরিবার ওই চিকিৎসকের কথামতো ভদ্রেশ্বরের একটি বেসরকারি নার্সিংহোমে শংকরী ঘোষকে ভরতি করান। সেখানে হাড়ের অপারেশন করার কিছুক্ষণ পরেই ওই বৃদ্ধার মৃত্যু হয়। শংকরীর মৃত্যুর পরই এলাকার মানুষ ক্ষিপ্ত হয়ে ওঠে। তারা ওই চিকিৎসকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে রীতিমতো মারমুখী হয়ে ওঠেন। সময়মতো পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে তখনকার মতো বিষয়টি মিটে যায়।

[আরও পড়ুন: জিটিএ নিয়ে কেন্দ্রের ডাকা বৈঠকে যোগ দিল না রাজ্য, বেরোল না সমাধানও]

অভিযোগ, দেহ দাহ করে বুধবার সন্ধেয় বাড়ি ফেরার পথে উত্তেজিত জনতা সিঙ্গুরে ওই চিকিৎসকের বাড়িতে হামলা চালায়। চিকিৎসক সুহাশিস সাহার অভিযোগ, লোহার রড, ইট, পাটকেল নিয়ে তার বাড়িতে হামলা চালানো হয়। ভাঙচুর করা হয়। এমনকী তাঁকে মারধরও করা হয়। দেখে নেওয়ার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। এই ঘটনার পরই রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন ওই চিকিৎসক। সিঙ্গুর থানায় ভাঙচুর ও মারধরের অভিযোগ দায়ের করেন তিনি। এদিকে, মৃতার ছেলে শ্রীকান্ত সাহা সমস্ত অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, মায়ের দেহ দাহ করে বাড়ি ফিরে আসার পর এতটাই শোকগ্রস্ত যে বাড়ির বাইরে পর্যন্ত বেরোননি। কে কি করেছে এ বিষয়ে তিনি কিছু জানেন না। সিঙ্গুর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

[আরও পড়ুন: ‘ধনকড়জির বিরুদ্ধে কথা বলার আগে দু’বার ভাববেন’, আঙুল উঁচিয়ে তৃণমূলকে হুঁশিয়ারি বাবুলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement