BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘নন্দীগ্রামের মানুষ আপনাকে সম্মান দিয়েছে আর আপনি বদনাম করছেন’, মমতাকে আক্রমণ মোদির

Published by: Paramita Paul |    Posted: March 24, 2021 12:21 pm|    Updated: March 24, 2021 1:28 pm

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: একুশের নির্বাচনে নন্দীগ্রামে ‘প্রেস্টিজ ফাইট’। সেই কেন্দ্রের বিজেপি প্রার্থীর সমর্থনে বুধবার কাঁথিতে সভা করলেন প্রধানমন্ত্রী তথা বিজেপির তারকা প্রচারক নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ভাষণের পরতে পরতে তৃণমূলকে কাটমানি, তোলাবাজি ইস্যুতে আক্রমণ শানান তিনি। তাঁর কথায় উঠে আসে নন্দীগ্রাম প্রসঙ্গও। মমতার বিরুদ্ধে নন্দীগ্রামের মানুষকে বদনাম করার অভিযোগ তুললেন মোদি। বললেন, ”দিদি নন্দীগ্রামের মানুষকে বদনাম করার চেষ্টা করছে। তাঁদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন। এর জবাব ভোট বাক্সে পাবেন।” 

তাৎপর্যপূর্ণভাবে ৩৫ বছর পর কাঁথিতে সভা করলেন দেশের প্রধানমন্ত্রী। এবার কার্যত অধিকারী গড়ের দখল নিয়েছে বিজেপি। শিশির, শুভেন্দু এবং সৌমেন্দু অধিকারী গেরুয়া শিবিরের সদস্য হয়েছেন। নন্দীগ্রামে কার্যত অধিকারী পরিবারের বিরুদ্ধে লড়াই করছেন মমতা। এমন পরিস্থিতিতে নন্দীগ্রামের কথা উঠে এল প্রধানমন্ত্রীর ভাষণে। বললেন, “আপনারা দেখেছেন, নন্দীগ্রামকে কীভাবে  বদনাম করা হচ্ছে। দিদি, এখানকার মানুষ আপনাকে মান-সম্মান দিয়েছে। আর এখানকার মানুষকে আপনি অপমান করছেন। তাঁদের বিরুদ্ধে আপনি মিথ্যা অভিযোগ করছেন।” এর পরই প্রধানমন্ত্রীর দাবি,  নন্দীগ্রামের আত্মমর্যাদাসম্পন্ন মানুষ এই অপমানের জবাব দেবে। 

[আরও পড়ুন : ‘এই পবিত্র বঙ্গভূমিতে কেউ বহিরাগত নয়’, মমতাকে কড়া ভাষায় জবাব মোদির]

বঙ্গ রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ কেন্দ্র এই নন্দীগ্রাম। বামেদের জমিনীতির বিরুদ্ধে মমতার লড়াই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল পূর্ব মেদিনীপুরের এই এলাকা। এগারোর বিধানসভা নির্বাচনে তৃণমূলকে ক্ষমতায় আনতেও তাৎপর্যপূর্ণ ভূমিকা ছিল নন্দীগ্রামের। ১০ বছরের মধ্যে পরিস্থিতি অনেকটা বদলে গিয়েছে। এবার অধিকারী পরিবার কার্যত বিজেপির পাশে। এবার নন্দীগ্রামের প্রার্থী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মনোনয়ন জমা দেওয়ার দিনই পায়ে চোট পান তৃণমূল নেত্রী। এই ঘটনায় তিনি বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ এনেছেন বারবার। ষড়যন্ত্র করে তাঁক আঘাত দেওয়া হয়েছে বলে সরব হন মমতা। এদিন মমতার এই অভিযোগকেই হাতিয়ার করলেন মোদি। তাঁর পালটা দাবি, মমতা নন্দীগ্রামের মানুষকে বদনাম করার চেষ্টা করছেন। 

[আরও পড়ুন : ‘তৃণমূলের পাপের ঘড়া পূর্ণ হয়েছে’, মমতাকে কটাক্ষ মোদির]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement