BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

রিষড়ায় শুভেন্দুর সভায় মিলল না অনুমতি, চরমে বিজেপি-পুলিশ দ্বন্দ্ব

Published by: Sayani Sen |    Posted: January 28, 2021 10:55 am|    Updated: January 28, 2021 3:22 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: ফের চরমে বিজেপি-পুলিশ দ্বন্দ্ব। এবার হুগলির রিষড়ায় শুভেন্দু অধিকারীর (Suvendi Adhikari) সভার অনুমতি নিয়ে শুরু দু’পক্ষের তরজা। রিষড়া গার্লস হাইস্কুলের মাঠের ওই সভার অনুমতি দিতে নারাজ পুলিশ। তৃণমূলের অঙ্গুলিহেলনেই অনুমতি দিতে অস্বীকার দাবি বিজেপির। যদিও সেই দাবি খারিজ করেছে ঘাসফুল শিবির। প্রয়োজনমতো সিদ্ধান্ত পুলিশই নেবে। সেখানে তাদের কোনও প্রভাব নেই বলেই দাবি তৃণমূলের।

বৃহস্পতিবার সন্ধে ছ’টা নাগাদ হুগলির রিষড়া (Rishra) গার্লস হাইস্কুলের মাঠে বিজেপির সভা। সেখানে থাকার কথা শুভেন্দু অধিকারীর। বেশ কয়েকজনের গেরুয়া শিবিরে যোগদানের কথাও রয়েছে। কোনও হেভিওয়েট নেতা এই সভায় দলবদল করবেন কিনা, সে বিষয়ে যদিও কিছুই জানা যায়নি। ওই সভারই অনুমতি নিয়ে চলছে টানাপোড়েন। বুধবার রাতে সভামঞ্চ বাঁধার কাজ চলছিল। পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। বিজেপি কর্মী-সমর্থকদের থেকে অনুমতিপত্র চায়। যদিও গেরুয়া শিবিরের কেউই তা দেখাতে পারেননি। কারণ, এই সভায় অনুমতিই দেয়নি পুলিশ। কেন অনুমতি দেওয়া হবে না, তা নিয়ে পুলিশের সঙ্গে একপ্রস্থ বচসায় জড়িয়ে পড়েন গেরুয়া শিবিরের কর্মী-সমর্থকরা।

[আরও পড়ুন: মোর্চার ‘গোষ্ঠীদ্বন্দ্বে’র সুযোগে পাহাড়ে সক্রিয় GNLF, ‘স্বাভিমান’ বাঁচাতে জনসভার ডাক মন ঘিসিংয়ের]

সভায় অনুমতি না দেওয়ার ঘটনায় রাজনৈতিক প্রতিহিংসাই দেখছে বিজেপি। তাদের দাবি, তৃণমূল চায় না শুভেন্দু অধিকারী রিষড়ায় সভা করুন। সে কারণেই পুলিশকে (Police) অনুমতি দিতে বারণ করা হয়েছে। আর রাজনৈতিক প্রভাবেই অনুমতি দিতে কার্যত অস্বীকার করেছে পুলিশ। যদিও তৃণমূল (TMC) সে অভিযোগ খারিজ করে দিয়েছে। তাদের দাবি, দলবদলের পর থেকে শুভেন্দু অধিকারী রাজ্যের বিভিন্ন প্রান্তে জনসভা করছেন। প্রায় প্রত্যেক সভামঞ্চ থেকেই শাসকদল তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছে। কোনও কিছুতেই বাধা দেওয়া হয়নি। অকারণে রিষড়ার সভাতেই বা বাধা দেওয়া হবে কেন? পুলিশ অনুমতি দেবে কিনা, সেটা সম্পূর্ণ প্রশাসনিক ব্যাপার। এদিকে, রিষড়া গার্লস হাইস্কুলের মাঠে রাজনৈতিক সভা নিয়ে আপত্তি তুলেছে স্কুল কর্তৃপক্ষও। অনুমতি নিয়ে টানাপোড়েনের পরেও শুভেন্দু অধিকারীর সভা আদৌ হয় কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: রানাঘাট পুরসভার মুখ্য প্রশাসকের পদ থেকে ইস্তফা পার্থসারথি চট্টোপাধ্যায়ের, তুঙ্গে দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement