Advertisement
Advertisement
Malda

২৮ কোটির মাদক, নগদ ৩২ লক্ষ, মালদহে বড়সড় মাদক চক্রের পর্দাফাস

মাদকের 'ডিলার'কেও গ্রেপ্তার করেছে পুলিশ।

Police seizes 28 crore drug from Malda
Published by: Sayani Sen
  • Posted:May 15, 2024 5:39 pm
  • Updated:May 15, 2024 6:19 pm

বাবুল হক, মালদহ: আলমারি খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশের। যেন টাকার পাহাড়! থরে থরে সাজানো পাঁচশোর নোট। গোটা আলমারি ভর্তি নগদ টাকা। আর সেই টাকার ভিতর থেকে বেরিয়ে আসে টাকা গোনার মেশিনও। উদ্ধার হয়েছে নগদ ৩২ লক্ষ টাকা। তবে এখানেই শেষ নয়, আগাম খবর অনুযায়ী সেই ঘরেই খাটের তলা থেকে প্রায় ৮ কেজি নিষিদ্ধ মাদক ব্রাউন সুগার বাজেয়াপ্ত করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে যার আনুমানিক মূল্য প্রায় ২৮ কোটি টাকা। মাদক কারবারির ডেরায় হানা দিয়ে বড়সড় সাফল্য পেল মালদহের কালিয়াচক থানার পুলিশ। নিষিদ্ধ মাদক ব্যবসার সঙ্গে যুক্ত বড় মাপের ওই ‘ডিলার’কেও পুলিশ গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার রাতে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী শাহবাজপুর এলাকার বামনটোলায় পুলিশ অভিযান চালায়। সমীর শেখ (৩৪) নামে এক মাদক ব্যবসায়ীকে পুলিশ গ্রেপ্তার করে। বুধবার মালদহের পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানিয়েছেন, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে কালিয়াচক থানার গোলাপগঞ্জ এলাকার বামনটোলা গ্রামের একটি বাড়িতে পুলিশ তল্লাশি চালায়।

Advertisement

[আরও পড়ুন: ‘লক্ষ্মীর ভাণ্ডারে হাত লাগালে হাঁড়ি-কড়াইয়ের খেলা হবে’, হুঁশিয়ারি মমতার]

তার আগে নিয়ম অনুযায়ী মহকুমা শাসকের কাছ থেকে তল্লাশি চালানোর অনুমতি নেওয়া হয়। পুলিশের সঙ্গে ছিলেন একজন ডেপুটি ম্যাজিস্ট্রেট। সেই বাড়িতেই মজুত ছিল বেশ কয়েক কোটি টাকার ব্রাউন সুগার। তা বাজেয়াপ্ত করা হয়েছে। টাকা গোনার একটি মেশিন এবং নগদ ৩২ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাড়ির মালিক সমীর শেখকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত সমীর শেখ মাদকপাচার চক্রের সঙ্গে যুক্ত। সে মাদক কারবারের ‘ডিলার’। বাড়িতে বসেই মাদক পাচারের কার্যকলাপ চালাত অভিযুক্ত।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত সমীর শেখের বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৭ কেজি ৯০০ গ্রাম ব্রাউন সুগার এবং নগদ ৩২ লক্ষ টাকা ও একটি টাকা গোনার মেশিন। আন্তর্জাতিক বাজারে ওই পরিমাণ ব্রাউন সুগারের আনুমানিক মূল্য প্রায় ২৮ কোটি টাকা বলে পুলিশ জানিয়েছে। উদ্ধার হওয়া নগদ মাদক বিক্রির টাকা বলে প্রাথমিক অনুমান পুলিশের। এই মাদক পাচার চক্রের সঙ্গে আরও অনেকে জড়িত বলেই মনে করা হচ্ছে। পুলিশ তাদের খোঁজ শুরু করেছে।

[আরও পড়ুন: ভিড় বাসে তরুণীর স্তন নিয়ে মশগুল প্রেমিক! নেটদুনিয়ায় ঢেউ তুলছে ওড়িশার ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ