৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ব্যুরো: কাটমানির ফেরতের দাবিতে বিজেপির বিক্ষোভ ঘিরে ধুন্ধুমার রাজ্যের বিভিন্ন প্রান্ত। কোচবিহারে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে আটকে রাখার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। অন্যদিকে, পশ্চিম বর্ধমানের বারাবনিতে বিডিও অফিস সংলগ্ন এলাকায় বোমাবাজির অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। বিডিও অফিস অভিযানকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে মধ্যমগ্রাম, বারাসতও। যদিও পুলিশের সক্রিয়তায় স্বাভাবিক হয়েছে পরিস্থিতি।

[আরও পড়ুন: বাড়ি ছেড়েছে স্ত্রী, পরকীয়া সন্দেহে বিদ্যুতের তার পেঁচিয়ে তিনজনকে খুন করল যুবক]

পূর্বপরিকল্পনা মাফিক বৃহস্পতিবার সকালে কাটমানির প্রতিবাদে স্মারকলিপি জমা দেওয়ার কর্মসূচিতে মিছিল নিয়ে কোচবিহারের ১ নম্বর ব্লকের বিডিও অফিসে যাচ্ছিলেন বিজেপি কর্মীরা। সেই সময়ই ওই এলাকায় জনসংযোগ যাত্রা করছিল তৃণমূল শিবির। নেতৃত্বে ছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। অভিযোগ, পথে দুটি মিছিল মুখোমুখি হতেই রবীন্দ্রনাথ ঘোষের পথ আটকায় বিজেপি কর্মীরা। যদিও পুলিশের মধ্যস্থতায় বেশ কিছুক্ষণের মধ্যেই স্বাভাবিক হয় পরিস্থিতি। এরপর দুটি ভিন্ন পথে মিছিলগুলি বিডিও অফিস সংলগ্ন এলাকায় পৌঁছাতেই ফের রবীন্দ্রনাথ ঘোষের উপর বিজেপি কর্মীরা আক্রমণ করে বলে অভিযোগ। তাঁর গাড়িতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। পরিস্থিতি আয়ত্তে আনতে ঘটনাস্থলে যায় পুলিশ। নামানো হয় ব়্যাফ। উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, “আমাকে খুন করার চক্রান্ত করা হচ্ছে।”

কাটমানি ফেরতের দাবিতে বিডিও অফিস অভিযানকে কেন্দ্র করে এদিন উত্তপ্ত হয়ে ওঠে পশ্চিম বর্ধমানের বারাবনি এলাকাও। জানা গিয়েছে, বিডিও অফিসের পাঁচশো কিলোমিটারের মধ্যে বিজেপির মিছিল লক্ষ্য করে বোমাবাজি করে দুষ্কৃতীরা। এমনকী বিডিও অফিস সংলগ্ন একটি স্কুলের মাঠেও বোমাবাজি করা হয় বলে অভিযোগ। দীর্ঘক্ষণ পর পুলিশের মধ্যস্থতায় স্বাভাবিক হয় পরিস্থিতি। অন্যদিকে, বিজেপির কাটমানি বিক্ষোভকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় মধ্যমগ্রাম, বারাসত চত্বর। পুলিশের ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা করে বিক্ষোভকারীরা। এক্ষেত্রে পুলিশ পরিস্থিতি আয়ত্তে আনে। তবে অনেক ক্ষেত্রেই স্মারকলিপি পেশ না করেই ফিরে যেতে হয়েছে বিজেপি কর্মীদের।  

ছবি: দেবাশিস বিশ্বাস৷

[আরও পড়ুন: পঞ্চায়েত সদস্যার বাড়িতে আগুন ধরিয়ে কাটমানি ফেরতের দাবি, উত্তপ্ত পটাশপুর]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং