১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সূচি বদলের প্রতিবাদে রানাঘাটে রেল অবরোধ যাত্রীদের, ব্যাহত শিয়ালদহ শাখার ট্রেন চলাচল

Published by: Sucheta Sengupta |    Posted: December 31, 2021 9:31 am|    Updated: December 31, 2021 10:56 am

Rail block at Ranaghat station by the passengers, rail services disrupted | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: বদলেছে লোকাল ট্রেনের (Local Train)সূচি। তারউপর ট্রেনগুলিতে পরিচ্ছন্নতা বলতে কিছুই নেই। ফলে চরম অসুবিধার মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। জোড়া ঘটনার প্রতিবাদে শুক্রবার সকাল থেকে রানাঘাট (Ranaghat) স্টেশনে রেল অবরোধে নামলেন তাঁরা। সকাল সাড়ে ৭টা থেকে শুরু হওয়া অবরোধের জেরে শিয়ালদহ-রানাঘাট শাখার আপ ও ডাউন লাইনে ব্যাহত রেল চলাচল। বিভিন্ন স্টেশনে আটকে ট্রেন। কর্মব্যস্ত সময় চূড়ান্ত ভোগান্তির মুখে যাত্রীরা।

রেল সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ৭টা নাগাদ রানাঘাট-শিয়ালদহ (Ranaghat-Sealdah)লোকাল ছাড়ত রানাঘাট স্টেশন থেকে। কিন্তু দিন কয়েক আগে তার সূচি বদল হয়েছে। রানাঘাটের বদলে ট্রেনটি একই সময় ছাড়ছে লালগোলা থেকে। যাত্রীদের অভিযোগ, ট্রেনটি রানাঘাট স্টেশনে পৌঁছে মাত্র ১ মিনিট দাঁড়ায়। ভিড়ে ঠাসাঠাসি সেই ট্রেনে ওঠা দায়। সেইসঙ্গে অত্যন্ত অপরিষ্কার থাকে ট্রেনটি। যার জন্য শিয়ালদহ পর্যন্ত ওই ট্রেনে সফর করা খুবই কঠিন। তাই পরিচ্ছন্ন ট্রেন এবং ওই পুরনো সময়সূচি ফিরিয়ে আনার দাবিতে শুক্রবার সকাল থেকে টানা অবরোধ করেন যাত্রীরা।

[আরও পড়ুন: WB Civic Polls: শিলিগুড়ি পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় একাধিক নতুন মুখ, লড়ছেন গৌতম দেবও]

করোনা পরিস্থিতির আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে রেল চলাচল শুরু হলেও সময়সূচিতে বিস্তর বদল এসেছে। তা নিয়ে যাত্রীদের মধ্যে ক্ষোভবিক্ষোভ রয়েছে। মাঝেমধ্যেই তা নিয়ে অবরোধ চলে শিয়ালদহ উত্তর ও দক্ষিণ শাখায়। তবে রানাঘাটে রেল অবরোধের নেপথ্যে মূলত অপরিচ্ছন্নতার অভিযোগই উঠছে যাত্রীদের তরফে। রানাঘাট প্যাসেঞ্জার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ভাস্করবরণ ভদ্র জানাচ্ছেন, ”যাত্রীদের নানা অসুবিধা রয়েছে। লালগোলা থেকে আসা ট্রেনটি এত অপরিচ্ছন্ন থাকে যে তাতে শিয়ালদহ পর্যন্ত দীর্ঘ যাত্রাপথে যাওয়া খুবই অস্বাস্থ্যকর। বৃহস্পতিবারও খানিকক্ষণ অবরোধ করে রেল কর্তৃপক্ষকে যাত্রীদের আবেদনের কথা জানানো হয়েছিল, তবে লাভ হয়নি তাতে। তাই আজ ফের অবরোধ করছেন তাঁরা। আমরা একে সমর্থন করছি।” 

[আরও পড়ুন: একটানা তুষারপাতের জেরে বিপত্তি, পাহাড়ে আটকে বহু পর্যটককে উদ্ধার করল প্রশাসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে