BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঁচ শিক্ষককে বদলির প্রতিবাদ, শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধে শামিল স্কুল পড়ুয়ারা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 20, 2022 12:48 pm|    Updated: September 20, 2022 8:02 pm

Railway service stuck due to students protest in canning | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, ক্যানিং: পাঁচ শিক্ষককে বদলির প্রতিবাদ। শিয়ালদহ দক্ষিণ শাখার গৌড়দহ স্টেশনে রেল অবরোধে শামিল পড়ুয়ারা। ঘটনার জেরে দীর্ঘক্ষণ ধরে ব্যহত ট্রেন চলাচল। প্রবল সমস্যায় যাত্রীরা।

জানা গিয়েছে, বিক্ষোভকারী পড়ুয়ারা ক্যানিংয়ের (Canning) গৌরদহ নারায়ণপুর অক্ষয় বিদ্যামন্দিরের পড়ুয়া। সম্প্রতি ওই স্কুলের মোট ৫ জন শিক্ষক-শিক্ষিকাকে বদলির সিদ্ধান্ত প্রকাশ্যে আসে। তারপরই ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়ারা। মঙ্গলবার সকালে স্কুলের পোশাকে বিক্ষোভে শামিল হয় কয়েকশো ছাত্র-ছাত্রীরা। গৌরদহ স্টেশনে রেল অবরোধ করে। তাদের দাবি, একসঙ্গে পাঁচজন শিক্ষক-শিক্ষিকাকে বদলির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। নাহলে রেল অবরোধ চলবে। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে স্টেশন চত্বর। গৌরদহ স্টেশন থেকে আপ ও ডাউনে ব্যহত হয় ট্রেন চলাচল।

দক্ষিণ-পূর্ব রেলের আদ্রা ডিভিশন ও খড়গপুর – টাটানগর ডিভিশনে রেল চলাচলে সবচেয়ে বেশি প্রভাব পড়ে । আদ্রা ডিভিশনের ট্রেন চলাচল কার্যত স্তব্ধ হয়ে যায়। আদ্রা ডিভিশন থেকে জানানো হয়, মোট ১৭টি ট্রেন এদিন বাতিল করা হয়। যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয় ১২টি ট্রেনের। বিকল্প পথ দিয়ে চালানো হয় ১৩টি ট্রেন। একটি ট্রেন রিসিডিউল হয়। অন্যদিকে খড়গপুর-টাটানগর ডিভিশনে মোট পাঁচটি ট্রেন বাতিল হয়।সমস্যায় পড়েন যাত্রীরা।

[আরও পড়ুন: কুড়মিদের আদিবাসী সম্প্রদায়ভুক্ত করার দাবিতে পুরুলিয়ায় রেল ও রাজ্য সড়ক অবরোধ, ভোগান্তির শিকার আমজনতা]

বিক্ষোভকারী ছাত্রীরা বলেন, “আমাদের এলাকায় বেশ কয়েকটি স্কুল রয়েছে। প্রত্যেক স্কুল থেকে একজন শিক্ষককে বদলি করা হলে সমস্যা হত না। কিন্তু এক স্কুল থেকে পাঁচজনকে বদলি করা হলে আমাদের পড়াশোনার ক্ষতি হবে। আমাদের স্কুলে একাদশ ও দ্বাদশে মাত্র ৩ জন শিক্ষিক রয়েছেন।” তাই বিক্ষোভরত পড়ুয়াদের দাবি, অবিলম্বে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘পথের পাঁচালী’ থেকে ‘গুপি বাঘা’, সত্যজিৎ রায়কে অভিনব শ্রদ্ধার্ঘ্য বাগনানের এই পুজোয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে