১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর চারদিন বৃষ্টি হতে পারে, আশঙ্কায় রাজ্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 18, 2017 5:58 am|    Updated: September 18, 2017 7:42 am

Rain may cast gloom on Durga Puja festivity

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগে ফের বৃষ্টি হতে পারে কলকাতা–সহ দক্ষিণবঙ্গে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে এমনই আশঙ্কা করছে রাজ্য। শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তার আগে কয়েকদিন ধরেই ভ্যাপসা গরমে হাঁসফাঁস করেছে বাংলা। তবে শনিবার অল্পস্বল্প বৃষ্টি হলেও তাতে অস্বস্তি কমেনি বরং বেড়েছে।

[বিশ্ব উষ্ণায়নের বার্তা দিতে অবসরের চমক কাচের মণ্ডপ]

একদিকে ঘূর্ণাবর্ত, অন্যদিকে নিম্নচাপ অক্ষরেখা।  এই দুই-এর মাঝে পড়ে পুজোর মুখে বৃষ্টির ভ্রুকুটি থাকছে। আগামী ২৪ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামি কয়েকদিন বিক্ষিপ্ত বৃষ্টি হলেও তার পরিমাণ কম হবে বলে জানাচ্ছে আলিপুর। তবে আগামী সপ্তাহের মধ্যেই বৃষ্টি ফিরতে পারে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী সপ্তাহে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা–সহ, পশ্চিম মেদিনীপুর ও নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[যান্ত্রিক বিচ্ছিন্নতা থেকে বোধের মিলন এবার সন্তোষপুর লেক পল্লির পুজোয়]

এদিকে, পুজোর আগে রবিবার মানেই কেনাকাটার ধুম। কিন্তু, রবিবার বিকেলে হঠাৎ বৃষ্টিতে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে বেশ ব্যাহত হয় বিক্রিবাট্টার পালা। মালদাতেও পুজোর বাজারে ব্যাঘাত ঘটায় বৃষ্টি। তবে হাঁসফাঁস গরম থেকে কিছুটা স্বস্তি পেয়েছে জেলাবাসী।
কলকাতায় অবশ্য বিকেলে বৃষ্টি হয়নি। তাই পুজোর কেনাকাটা চলেছে স্বাভাবিক ছন্দে। তবে এখন সুধু নজর পুজোর চারদিনের ওপর। আনন্দে যেন বাধ না সাধে প্রকৃতি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে