BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

এবার রাজ্যের মন্ত্রীর মুখেও রাম নাম, নিজের উদ্যোগে মন্দির নির্মাণ করলেন স্বপন দেবনাথ

Published by: Tiyasha Sarkar |    Posted: February 4, 2021 9:25 pm|    Updated: February 4, 2021 9:28 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: পূর্ব বর্ধমান জেলায় গড়ে উঠল রাম মন্দির (Ram Temple)। পূর্বস্থলী ১ নম্বর ব্লকের ভাতশালা গ্রামে ওই মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধনও করলেন মন্ত্রী তথা এলাকার ভূমিপুত্র স্বপন দেবনাথ। ঢাক-ঢোল বাজাতেও দেখা গেল তাঁকে।

এদিন স্বপনবাবু বলেন, “আমরা সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। আমি হিন্দু ধর্মে বিশ্বাসী। তেমনই অন্য ধর্মকেও শ্রদ্ধা করি। ধর্ম নিয়ে আমাদের বিদ্বেষ ছড়ানোর কথা কোনও ধর্মগুরু বলেন না। ভাতশালা গ্রামে একসময় রাম, সীতা, লক্ষ্মণ, মহাবীরের মন্দির ছিল। ইতিহাসে তার প্রমাণ আছে। কিন্তু কালের নিয়মে সেই মন্দির হারিয়ে যায়। গ্রামবাসীদের ইচ্ছাকে গুরুত্ব দিয়ে এই মন্দির গড়ে তোলা হয়েছে।” তিনি জানান, এক বছর আগে এই মন্দিরের শিলান্যাস হয়েছিল। নির্মাণকাজ শেষ করে মন্দিরের দ্বারোদ্ঘাটন করা হল এদিন।

[আরও পড়ুন: পুরুলিয়া যাওয়ার পথে দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়, অল্পের জন্য রক্ষা পেলেন বিজেপি নেতা]

জানা গিয়েছে, আধুনিক যাত্রাপালার রূপকার মতিলাল রায় এই গ্রামে জন্মেছিলেন। বর্গী হামলায় তছনছ হয়েছিল ওই এলাকা। কথিত আছে সম্রাট আকবরের সেনাপতি মানসিংহের আমলে বাংলায় আসা রাজপুত সৈনিকদের কয়েকটি পরিবার ভাতশালা গ্রামে বসবাস শুরু করেন। তাঁদেরই কেউ এই গ্রামে রাম, সীতা, লক্ষ্মণ ও মহাবীরের মন্দির প্রতিষ্ঠা করেছিলেন। সময়ের সঙ্গে সঙ্গে হারিয়ে যায় সেই মন্দির। বছরখানেক আগে গ্রামবাসীদের তরফে সেই ইতিহাস ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়। শুরু হয় মন্দির নির্মাণের কাজ। যার প্রধান উদ্যোক্তা ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ। এদিন উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন, জেলা পরিষদের অধ্যক্ষ দেবাশিস নাগ, পূর্বস্থলী-১ পঞ্চায়েত সমিতির সভাপতি দিলীপ মল্লিক প্রমুখ।

[আরও পড়ুন: মমতার পালটা, দল বললেই নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে লড়াইয়ের বার্তা শুভেন্দুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement