৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মমতার পালটা, দল বললেই নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে লড়াইয়ের বার্তা শুভেন্দুর

Published by: Sayani Sen |    Posted: February 4, 2021 4:50 pm|    Updated: February 4, 2021 5:08 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: এখনও বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) দিনক্ষণ ঘোষণা হয়নি। তবে ভোটের উত্তাপ ছড়িয়ে পড়েছে বাংলায়। শুভেন্দু অধিকারী দলবদলের পর নন্দীগ্রাম আসনটি নিয়ে এবার নির্বাচনে যে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। দলের কারও উপর ভরসা না রেখে নন্দীগ্রামের মতো গুরুত্বপূর্ণ আসনটি থেকে নিজে লড়বেন বলে আগেই জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত ১৮ জানুয়ারি সেকথা ঘোষণার পর ইতিমধ্যেই দেওয়াল লিখনও শুরু হতে দেখা গিয়েছিল। এবার ওই আসনেই মমতার পালটা হিসাবে নিজেই লড়ার ইঙ্গিত দিলেন সদ্য বিজেপিতে যোগদানকারী শুভেন্দু। তবে দলের সিদ্ধান্তই যে শেষ কথা তা পুরুলিয়ার সভামঞ্চ থেকে উল্লেখ করেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়কে হারানোর জন্য যে কেউ যথেষ্ট বলেও দাবি তাঁর।

এছাড়াও এদিনের সভা থেকে একাধিক ইস্যুতে ফের শাসকদল তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বুধবার আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউন্ডের কর্মিসভার মঞ্চ থেকে নাম না করে প্রাক্তন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বন সহায়ক পদে নিয়োগে তাঁর বিরুদ্ধে কারচুপির অভিযোগ করেছেন। তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। তার পালটাও দিয়েছেন রাজীব (Rajib Banerjee)। নিয়োগ সংক্রান্ত সুপারিশ কোন জায়গা থেকে এসেছে, তা প্রয়োজনে ফাঁস করে দিতে পারেন বলে রীতিমতো হুঁশিয়ারি দিয়েছেন। একই সুর শোনা গেল শুভেন্দুর গলাতেও। যেকোনও ক্ষেত্রে চুক্তিভিত্তিতে নিয়োগে কালীঘাট থেকে সুপারিশ আসে বলেই দাবি তাঁর।

[আরও পড়ুন: পুরুলিয়া যাওয়ার পথে দুর্ঘটনার কবলে শুভেন্দুর কনভয়, অল্পের জন্য রক্ষা পেলেন বিজেপি নেতা]

শুভেন্দুর সভাকে ঘিরে বুধবার রাত থেকে উত্তপ্ত গোটা এলাকা। আগুনও ধরিয়ে দেওয়া হয় তাঁর সভামঞ্চের একাংশে। তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতীরা এ কাণ্ড করেছে বলেই অভিযোগ বিজেপির। সেই ইস্যুতে মুখ খুলেছেন শুভেন্দু। সভা বানচাল করার চেষ্টা করা হয়েছে বলেই অভিযোগ তাঁর। এছাড়াও এদিন একই ভঙ্গিমায় পুরুলিয়ার (Purulia) সভামঞ্চ থেকে নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ‘ভাইপো’ বলে কটাক্ষ করেন শুভেন্দু। পাশাপাশি কেন্দ্রের মোদি (Narendra Modi) সরকারের ঢালাও প্রশংসা করেন। বাজেট যথেষ্ট জনদরদী বলেও দাবি তাঁর। 

[আরও পড়ুন: শ্রমিক নিয়োগ ঘিরে শিলিগুড়িতে INTTUC’র বিক্ষোভ, চলল গুলি, লাঠিচার্জ পুলিশের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement