Advertisement
Advertisement
Flour

রেশনের আটার প্যাকেট কেটে পাচার! নদিয়ায় কালোবাজারির পর্দাফাঁস

বাজেয়াপ্ত বস্তা বস্তা আটা। আটক অভিযুক্ত।

Ration flour caught red handed after smuggling in Nadia । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:November 11, 2023 1:07 pm
  • Updated:November 11, 2023 1:20 pm

সঞ্জিত ঘোষ, নদিয়া: রেশন দুর্নীতির তদন্তে কোমর বেঁধে নেমেছে ইডি। ব্যবসায়ী বাকিবুর রহমান গ্রেপ্তার হয়েছে আগেই। প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মতো হেভিওয়েট নেতাও রয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে। তারই মাঝে সরকারি আটা পাচারের পর্দাফাঁস। নদিয়ার বীরনগর পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের চরকপাড়া এলাকায় ব্যাপক শোরগোল। আটক অভিযুক্ত। এই ঘটনার সঙ্গে পুলিশ থেকে বিডিও – সকলেরই যোগ রয়েছে বলেই অভিযোগ বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের।

অভিযুক্ত প্রশান্ত পাল পেশায় ব্যবসায়ী। তিনি একাধিক রেশন ডিলারকে খাদ্যসামগ্রী সরবরাহ করেন। স্থানীয়দের দাবি, সেই সুযোগেই প্রশান্ত অসাধু কাজ করে। তাঁর বাড়ি সংলগ্ন কলাবাগানে রেশনের আটার প্যাকেট কাটা হয়। ওই আটা অন্য বস্তায় ঢেলে পাচার করে দেওয়া হয়। আর রেশনের আটার প্যাকেটে দেওয়া হয় নিম্নমানের খাদ্যসামগ্রী। এমনকী রেশনের আটায় পশুখাদ্যও মেশানো হয় বলেই অভিযোগ।

Advertisement

[আরও পড়ুন: পরপর চারবার ছাদনাতলায় ছেলে! পঞ্চম বিয়ে ঠেকাতে সাংবাদিক বৈঠক বিরক্ত বাবার]

শনিবার ভোরবেলায় চলছিল রেশনের আটা পাচার। সেই সময় স্থানীয়রা ঘটনাস্থলে যান। পাচারে বাধা দেন স্থানীয়রা। রেশন কর্মীদের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। খবর পেয়ে বিজেপি সাংসদ জগন্নাথ সরকারও ঘটনাস্থলে পৌঁছন। তাহেরপুর থানার পুলিশও পৌঁছয়। পুলিশ দুটি গাড়ি-সহ বেশ কিছু পরিমাণ খাদ্যসামগ্রী আটক করে। প্রশান্ত পাল এবং এক রেশন কর্মীকেও হাতেনাতে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এই ঘটনার সঙ্গে বিডিও থেকে পুলিশ সকলেরই যোগসাজশ রয়েছে বলেই দাবি বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের। ওই প্রশান্ত পালের বাড়ির নিচে গুদাম থাকতে পারে বলেও সন্দেহ তাঁর। এই ঘটনায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মাধ্যমে তদন্তের দাবিতে সরব সাংসদ।
দেখুন ভিডিও:

Advertisement

[আরও পড়ুন: ষাটোর্ধ্বর সঙ্গে ঊনিশের তরুণীর ‘পরকীয়া’! পরিবারের অমতে এ কী করল যুগল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ