BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

‘সিঙ্গুরে ভুল বোঝানো হয়েছিল কৃষকদের’, তৃণমূলের কৃষি আইন বিরোধিতা নিয়ে বেফাঁস সৌমিত্র খাঁ

Published by: Sucheta Sengupta |    Posted: October 2, 2020 8:54 pm|    Updated: October 3, 2020 1:40 pm

An Images

জ্যোতি চক্রবর্তী,বসিরহাট: তৃণমূল কখনও কৃষকদের পক্ষেই ছিল না। মিথ্যা বুঝিয়ে সিঙ্গুর থেকে টাটাদের তাড়িয়েছে। কেন্দ্রের নয়া কৃষি আইনের সমর্থনে শুক্রবার বসিরহাটে পদযাত্রায় যোগ দিয়ে এমনই বিতর্কিত মন্তব্য করলেন বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে তরজা। যদিও তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর তাঁর এই মন্তব্যকে গুরুত্ব দিতই নারাজ।

নয়া কৃষি আইন (Farm Law) কৃষকের স্বার্থবিরোধী বলে অভিযোগ তুলে রাজ্যজুড়ে তার বিরোধিতায় একাধিক কর্মসূচি গ্রহণ করেছে রাজ্যের শাসকদল। পালটা কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিও আইনটির সমর্থনে কৃষকদের বোঝাতে চেয়ে ‘কৃষক সুরক্ষা পদযাত্রা’য় নেমেছে। শুক্রবার বিজেপির বসিরহাট (Basirhat) সাংগঠনিক জেলার পক্ষ থেকে পদযাত্রা করা হয়। সেই মিছিলে অংশগ্রহণ করেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। বিজেপি কর্মী-সমর্থকরা কাঁধে লাঙল নিয়ে পদযাত্রায় শামিল হন। সৌমিত্রও কাঁধে লাঙল নিয়ে হাঁটেন। হাসনাবাদ থানার থুবা মোড় থেকে হাসনাবাদ বিডিও অফিস পর্যন্ত ওই চলে পদযাত্রা।

[আরও পড়ুন: সম্পত্তির লোভে বাবাকে খুন করে গাছে ঝুলিয়ে দিল ছেলে, বিজেপি নেতার কুকীর্তিতে শোরগোল]

মিছিল শেষে সৌমিত্র খাঁ বলেন, ”তৃণমূল কখনও কৃষকদের পক্ষ ছিল না। মিথ্যা বুঝিয়ে সিঙ্গুর থেকে টাটাদের তাড়িয়েছে। তৃণমূল কৃষকদের ভাল চায় না।” কৃষি আইনের সমর্থনে সাংসদের বক্তব্য, ”প্রধানমন্ত্রী কৃষকদের সুরক্ষার জন্য এই আইন করেছেন।” যদিও বিজেপি সাংসদের এই বক্তব্যকে একেবারেই গুরুত্ব দিচ্ছে না জেলা তৃণমূল নেতৃত্ব। জেলার কো-অর্ডিনেটর নারায়ণ গোস্বামীর কথায়, ”বাংলার সব মানুষ জানেন, মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকের পক্ষে আন্দোলন করেছিলেন। তৎকালীন বাম সরকার কৃষিজমি কেড়ে নিয়ে শিল্প করতে চেয়েছিল। জীবন বাজি রেখে কৃষকের সেই অধিকার ফিরিয়ে দিয়েছেন মমতা। তাই এখন সৌমিত্র খাঁ কী বললেন, তাতে বাংলার মানুষের কিছু যায় আসে না। তাঁকে কেউ চেনেও না, জানেও না। তাঁর কথায় কোনও গুরুত্ব দেব না।”

[আরও পড়ুন: দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে ফের শীর্ষে কলকাতা, সুস্থতার হারে সামান্য স্বস্তি]

এদিন সাংবাদিকদের মুখমুখি হয়ে উত্তরপ্রদেশের হাথরাসের ধর্ষণের ঘটনার প্রতিক্রিয়া জানাতে গিয়ে সৌমিত্র রাজ্য সরকারকে এক হাত নেন। তিনি বলেন, ”উত্তরপ্রদেশের ধর্ষণের ঘটনায় সরকার পদক্ষেপ করে। সেখানে ফার্স্ট ট্র্যাক কোর্টে বিচার হয়। কিন্তু পশ্চিমবঙ্গে ধর্ষণ হলে ক’টা ঘটনায় রাজ্য সরকার ফার্স্ট ট্র্যাক কোর্টে বিচার হয়?”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement