২৬ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাজা দাস, বালুরঘাট:  তৃণমূল পরিচালিত পুরসভায় অনাস্থা প্রস্তাব এনে চেয়ারম্যানকে সরিয়ে দিয়েছিলেন পুরসভার তৃণমূল কাউন্সিলররাই। দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পুরসভার নয়া চেয়ারম্যান কে হবেন? আগের বোর্ডের ভাইস চেয়ারম্যান অমলেন্দু ভূষণ সরকারেরই পাল্লা ভারী। স্পষ্ট ইঙ্গিত দিলেন খোদ তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অর্পিতা ঘোষ। তিনি জানিয়েছেন, পুরসভার পদে ছিলেন, অভিজ্ঞতাসম্পন্ন এমন কাউন্সিলরকেই পুরসভার চেয়ারম্যান করা হবে। আগামী সপ্তাহে গঙ্গারামপুর পুরসভার বোর্ড গঠন করা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মিড ডে মিলে ফ্যান ভাত আর নুন! ২৫ হাজার টাকার ডিমের হিসেবে গরমিল চুঁচুড়ার স্কুলে]

গঙ্গারামপুর পুরসভায় কাউন্সিলর ১৮ জন। ২০১৫ সালে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বোর্ড গড়ে তৃণমূল। চেয়ারম্যান হন প্রশান্ত মিত্র। তিনি আবার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্রের ভাই। লোকসভা ভোটের ফল ঘোষণার পর বালুরঘাট কেন্দ্রের দলের পরাজিত প্রার্থী অপির্তা ঘোষকে জেলা সভাপতি পদে বসান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাতেই জেলায় তৃণমূল কংগ্রেসের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্ব চরমে পৌঁছায় বলে অভিযোগ। শেষপর্যন্ত দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেন জেলার দাপুটে তৃণমূল নেতা বিপ্লব মিত্র। এদিকে এই ঘটনার পরই বিপ্লব মিত্রের ভাই ও গঙ্গারামপুর পুরসভার সদ্য প্রাক্তন চেয়ারম্যান প্রশান্ত মিত্রের সঙ্গে জেলা তৃণমূলের নয়া সভাপতি অর্পিতা ঘোষের মধ্যে দূরত্বও তৈরি হয় বলে তৃণমূলের অন্দরের খবর। দল থেকে বহিষ্কৃত হন তৃণমূল কংগ্রেসের প্রাক্তন জেলা সভাপতির ভাই।

গঙ্গারামপুর পুরসভায় চেয়ারম্যান প্রশান্ত মিত্রের বিরুদ্ধে অনাস্থা আনেন তৃণমূল কংগ্রেসের ৯ জন কাউন্সিলর। পরবর্তীতে আবার তাঁর বিরুদ্ধে যাওয়া পুরসভার তখনকার ভাইস চেয়ারম্যান অমলেন্দু ভূষণ সরকারকে দায়িত্ব থেকে সরিয়ে দেন প্রশান্তও। ৫ আগস্ট পুরসভার আস্থা ভোটে অবশ্য নিজের স্বপক্ষে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারেননি তিনি। আস্থা ভোটে চেয়ারম্যানের বিরুদ্ধে ভোট দেন গঙ্গারামপুর পুরসভার ১১ জন তৃণমূল কাউন্সিলর। আর সাতজন ভোটাভোটুতে অংশ নেননি।

গঙ্গারামপুর পুরসভার নয়া বোর্ডের চেয়ারম্যান কে হবেন? তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে। নয়া চেয়ারম্যান হিসেবে চারজন কাউন্সিলরের নাম শোনা যাচ্ছিল-অমলেন্দু ভূষণ সরকার,  অতনু রায়, জয়ন্ত দাস এবং অশোক বর্ধন। এঁদের মধ্যে অমলেন্দুবাবু আগের বোর্ডে ভাইস চেয়ারম্যান ছিলেন। শেষপর্যন্ত তিনিই যে গঙ্গারামপুর পুরসভার নয়া চেয়ারম্যান হতে চলেছেন, কার্যত তা বুঝিয়ে দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অর্পিতা ঘোষ।

[আরও পড়ুন: ‘যা পাখি উড়তে দিলাম তোকে…’, কিশোরদের হাত থেকে বিরল বসন্তবৌড়ি ছানা উদ্ধার মহিলার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং