Advertisement
Advertisement
ভারতী ঘোষ

তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন, পশ্চিম মেদিনীপুরে ভারতীর প্রবেশ আটকাতে চায় রাজ্য

শুক্রবার মামলায় রায় জানাবে সুপ্রিম কোর্ট।

State Govt. file case against BJP Leader Bharati Ghosh
Published by: Subhamay Mandal
  • Posted:April 4, 2019 3:14 pm
  • Updated:June 3, 2019 7:38 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘাটালে ভারতী ঘোষের প্রচার আটকাতে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করল রাজ্য সরকার। প্রাক্তন আইপিএস তথা বর্তমানে বিজেপি নেতা ভারতী ঘোষ ঘাটাল লোকসভা কেন্দ্রে প্রার্থী হয়েছেন। রাজ্য সরকার বৃহস্পতিবার সুপ্রিম কোর্টকে জানিয়েছে, পুরনো মামলায় তথ্যপ্রমাণ নষ্ট করতে পারেন ভারতী। তাই পশ্চিম মেদিনীপুরে ভারতী ঘোষ যাতে প্রবেশ করতে না পারে তেমনই আবেদন জানিয়েছে রাজ্য সরকার। এর আগে বিজেপিতে যোগ দেওয়ার পর সুপ্রিম কোর্ট থেকে সাময়িক স্বস্তি পান ভারতী ঘোষ।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে ভারতীকে গ্রেপ্তারির জন্য রাজ্য সরকারের আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত তখন জানিয়ে দেয়, আগামী তিন সপ্তাহ গ্রেপ্তার করা যাবে না প্রাক্তন আইপিএসকে। তিন সপ্তাহ পরই এই মামলা সংক্রান্ত পরবর্তী শুনানি হবে শীর্ষ আদালতে। তার আগে পর্যন্ত গ্রেপ্তার করা যাবে না তাঁকে। কিন্তু বৃহস্পতিবার ভারতীকে প্যাঁচে ফেলতে সুপ্রিম কোর্টে আবেদন করে রাজ্য সরকার। ঘাটাল-সহ পশ্চিম মেদিনীপুরে যাতে ভারতী প্রবেশ করতে না পারেন সেই আবেদন জানানো হয় রাজ্যের তরফে। এই মামলায় পরবর্তী শুনানি আগামিকাল, শুক্রবার। সেদিন শীর্ষ আদালত কী রায় দেয় সেই দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের। একইসঙ্গে নজর থাকবে রাজ্য বিজেপির। বলে রাখা ভাল, কলকাতা হাই কোর্টের নির্দেশে ৬ সপ্তাহ বাঁকুড়ায় প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে আরেক বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁর

Advertisement

[আরও পড়ুন: নির্বাচনী প্রচারে আক্রান্ত ভারতী ঘোষ, গাড়ি ভাঙচুরের অভিযোগে কাঠগড়ায় তৃণমূল]

Advertisement

উল্লেখ্য, এর আগে ভারতী ঘোষের বিরুদ্ধে দায়ের হওয়া ৭টি মামলার জন্য তাঁকে গ্রেপ্তার করা যাবে না বলে নির্দেশ দেয় শীর্ষ আদালত। তারপর বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর উপর তিনটি মামলায় গ্রেপ্তারির উপর নিষেধাজ্ঞা জারি করে শীর্ষ আদালত। ভারতী গা ঢাকা দেওয়ার পর থেকে তাঁর বিরুদ্ধে ১০টি মামলা রুজু করেছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: ‘উন্নয়ন হয়নি’, ভোটপ্রচারে রাজ্যের শাসকদলকে খোঁচা ভারতী ঘোষের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ