BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাম্প্রদায়িক উসকানি ছড়াচ্ছেন বাবুল, কমিশনে অভিযোগ ছাত্র সংগঠনের

Published by: Subhamay Mandal |    Posted: April 18, 2019 1:02 pm|    Updated: April 18, 2019 1:02 pm

Student organisation alleges Babul Supriyo spreading hatred

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: নির্বাচনের প্রাক্কালে সাম্প্রদায়িক উসকানির অভিযোগ উঠল বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে। স্টুডেন্ট লাইব্রেরি কো-অর্ডিনেশনের পক্ষ থেকে বুধবার অভিযোগ করা হয় নির্বাচন কমিশনে। অভিযোগ, রাম নবমীর আখড়াকে কেন্দ্র করে বরাকরে যে হিংসার ঘটনা ঘটেছে ভোটের আবহে তার রাজনীতিকরণ করছেন বাবুল। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ, বাবুল সুপ্রিয় সোশ্যাল মিডিয়াতে ঘটনার ছবি পোস্ট করে তৃণমূল সরকার ও মুখ্যমন্ত্রীকে জড়িয়ে সাম্প্রদায়িক কথাবার্তা লিখেছেন। এই বিষয়ে বাবুল সুপ্রিয়র দাবি, বিভিন্ন সংস্থাকে দিয়ে সব ভুয়ো অভিযোগ করানো হচ্ছে তাঁর নামে। তিনি কোনও অন্যায় করেননি। করেনও না।

বাবুল সুপ্রিয় ফেসবুকে যা পোস্ট করেছেন সেই লাইনগুলি তুলে অভিযোগটি দায়ের করা হয়। বাবুলের লেখাটি হিন্দিতে রয়েছে। সেখানে প্রশ্ন তুলে লেখা হয়েছে, এই বাংলায় হিন্দুরা শান্তি ও খুশিতে আরাধ্য শ্রীরামের শোভাযাত্রাও কী বের করতে পারবেন না? আরও একটি পোস্টে তিনি লিখেছেন রাম নবমীর শোভাযাত্রায় হামলা করেছে তৃণমূলের গুন্ডাবাহিনী। গতবারের মত এবারেও একইভাবে হামলা চালানো হয়েছিল। পশ্চিম বর্ধমান জেলা স্টুডেন্ট কো-অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক গৌরব গুপ্তা বাবুলের বিরুদ্ধে অভিযোগটি করেন জেলার রিটার্নিং অফিসারের কাছে। তিনি বলেন, “বাবুল সুপ্রিয় সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট করে হিংসা ছড়াতে চাইছে। তিনি ধর্মের জিগির তুলে ভোট নিতে চাইছেন। তাই প্রতিবাদ করে অভিযোগ দায়ের করা হয়েছে।”

বাবুল সুপ্রিয়র গাওয়া এই তৃণমূল আর না গানটি নিয়ে গৌরব গুপ্তার নেতৃত্বে স্টুডেন্ট কো-অর্ডিনেশন কমিটির পক্ষ থেকে প্রথম অভিযোগ দায়ের করা হয়েছিল। আবার টিভির ডিবেটে এই গৌরব গুপ্তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল বিজেপি কর্মীদের উপর হামলা চালানোর। ঘটনায় গ্রেফতারের পর জামিনে তিনি মুক্ত হন। পুরো ঘটনা নিয়ে বাবুল সুপ্রিয় বলেন, “সব ভুয়া অভিযোগ করানো হচ্ছে। এই নিয়ে আমার কোনও প্রতিক্রিয়া নেই। পুলিশকে চাকর-বাকর বানিয়ে আমাদের ছেলেদের মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করানো হচ্ছে। তাঁদের থার্ড ডিগ্রি দেওয়া হচ্ছে।” বাবুলের পাল্টা অভিয়োগ, যাঁদেরকে দিয়ে অভিযোগ করানো হচ্ছে তারাও ক্রিমিনাল। এই সবের বিরুদ্ধে তাঁরা আইনি পথেই লড়াই চালাবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে