৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পর্যাপ্ত শিক্ষক নেই, দাড়িভিট হাইস্কুলে পরীক্ষা বয়কট পড়ুয়াদের

Published by: Tanumoy Ghosal |    Posted: April 25, 2019 9:34 pm|    Updated: April 25, 2019 9:46 pm

An Images

শংকরকুমার রায়, রায়গঞ্জ: শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে স্কুলে বিক্ষোভ, দু’জন পড়ুয়ার মৃত্যু। গত বছরের শেষের দিকে খবরের শিরোনামে উঠে এসেছিল উত্তর দিনাজপুরের দাড়িভিট হাইস্কুল। পর্যাপ্ত শিক্ষক না থাকার অভিযোগে বৃহস্পতিবার পরীক্ষা বয়কট করল স্কুলের পড়ুয়ারা।

[আরও পড়ুন: নাসার প্রবন্ধ প্রতিযোগিতায় সেরা বালুরঘাটের ৮ পড়ুয়া]

বৃহস্পতিবার নবম শ্রেণির পড়ুয়াদের পদার্থবিদ্যায় পরীক্ষা ছিল দাড়িভিট হাইস্কুলে। সঠিক সময়ে প্রশ্নপত্রও পেয়ে গিয়েছিল পরীক্ষার্থীরা। কিন্তু, পরীক্ষা না দিয়ে স্কুলে বাইরে গিয়ে শিক্ষক নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকে ছাত্রেরা। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই স্কুলের পদার্থবিদ্যায় কোনও শিক্ষক নেই। একদিনও ক্লাস হয়নি। এমনকী, দাড়িভিট হাইস্কুলে অঙ্ক ও ইতিহাসের কোনও শিক্ষক নেই। পড়ুয়াদের প্রশ্ন, শিক্ষক নেই, ক্লাসও হয় না। তাহলে কীভাবে তারা পরীক্ষা দেবে? দাড়িভিট হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অনিল মণ্ডলের বক্তব্য, স্কুলের যদি শিক্ষক নিয়োগ না হয়, তাহলে তিনি কী করবেন! অংক ও পদার্থবিদ্যায় পরীক্ষা বয়কট করলেও, বাংলা-সহ অন্য বিষয়ে পরীক্ষা দিয়েছে ছাত্রেরা।

জানা গিয়েছে, উত্তর দিনাজপুরের ইসলামপুর দাড়িভিট হাইস্কুলের পড়ুয়া সংখ্যা ১৮০০। বৃহস্পতিবার নবম শ্রেণির পদার্থবিদ্যা পরীক্ষা দেওয়ার কথা ছিল ২৩৯ জনের। কিন্তু কেউ-ই পরীক্ষা দেয়নি। এদিকে শিক্ষক নিয়োগের দাবি বিক্ষোভের পর দাড়িভিট হাইস্কুলের প্রধানশিক্ষককে সাসপেন্ড করেছে শিক্ষাদপ্তর। প্রশাসক হিসেবে স্কুল চালাচ্ছেন ইসলামপুরের মহকুমা শাসক মনীশ মিশ্র। তিনি বলেন, ‘পড়ুয়ারা কেন পরীক্ষা দিল জানিনা। সমস্যা জেনে ব্যবস্থা নেব।’

[ আরও পড়ুন; অ্যাম্বুল্যান্স চালককে মারধর-প্রাণনাশের হুমকি, বনগাঁ হাসপাতালে বন্ধ পরিষেবা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement