Advertisement
Advertisement
Summer Vacation

আরও বাড়ল গরমের ছুটি, কবে খুলবে স্কুল?

৩ জুন স্কুল খোলার কথা থাকলেও তা পিছিয়ে গেল।

Summer Vacation: Schools will be reopened on 10 June
Published by: Paramita Paul
  • Posted:May 27, 2024 3:11 pm
  • Updated:May 27, 2024 5:00 pm

দীপালি সেন: স্কুলে আরও বাড়ল ‘গরমে’র ছুটি(Summer Vacation)। ৩ জুন স্কুল খোলার কথা থাকলেও তা পিছিয়ে গেল। সোমবার এই মর্মে বিষয়ে নয়া নির্দেশিকা জারি করেছে শিক্ষাদপ্তর। ৩ জুন শিক্ষক-অশিক্ষক কর্মীদের স্কুলে যেতে হলেও পড়ুয়ারা স্কুল যাবে আরও এক সপ্তাহ পর। অর্থাৎ রাজ্যের সমস্ত সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত প্রাথমিক- মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক স্কুল খুলছে ১০ জুন। 

গরমের ছুটি চলাকালীন স্কুলগুলিতে ঘাঁটি গেড়েছিলেন ‘ভোটকর্মী’ কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তাছাড়াও বহু স্কুল বুথ হিসেবেও ব্যবহৃত হয়েছে। ফলে স্কুলের অন্দরসজ্জা কিছুটা হলেও এলোমেলো হয়েছে। ৩ জুন শিক্ষক ও অশিক্ষককর্মীরা স্কুলে গিয়ে সেই সমস্ত জিনিসের গোছগাছ শুরু করবে। শিক্ষাদপ্তরের আশা, ৯ তারিখের মধ্যে সেই সমস্ত কাজ সম্পন্ন হয়ে যাবে। তার পর ১০ তারিখ থেকে স্কুল যাওয়া শুরু করবে পড়ুয়ারা। 

Advertisement

[আরও পড়ুন: IPL-এ শাহরুখের সাফল্যে ‘গাত্রদহ’ অমিতাভের! কাব্য মারানের কান্নায় কষ্টে বিগ বি]

২ জুন গরমের ছুটি শেষ হয়ে ৩ জুন থেকে স্কুল খোলার কথা ছিল। কিন্তু শহরের একাধিক বিদ্যালয় ওইদিন থেকে খোলা যেত না বলেই জানা গিয়েছিল।  কারণ, স্কুলগুলোতে থাকছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। কেন্দ্রীয় বাহিনী কবে যাবে, নিশ্চিতভাবে জানা যায়নি। সেই কারণেই স্কুল খুলতে দেরি হতে পারে, এমন সম্ভাবনা আগেই তৈরি হয়েছিল। এবার সেই সম্ভাবনাই বাস্তবায়িত হল। 

Advertisement

[আরও পড়ুন: অরেঞ্জ ক্যাপ বিরাট, টুর্নামেন্টের সেরা নারিন, আইপিএলে আর কে কী জিতলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ