৩১ আষাঢ়  ১৪২৬  মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

রাজকুমার, আলিপুরদুয়ার: পেশায় সিভিক ভলান্টিয়ার। ইউটিউব চ্যানেল খুলে ‘সিলভার প্লে বটন’ পুরস্কার জিতে নিলেন আলিপুরদুয়ারের বারবিশার যুবক শুভঙ্কর দেবনাথ। শুধু তাই নয়, ইউটিউব চ্যানেল থেকে মাসে প্রায় পনেরো হাজার টাকাও রোজগার করছেন তিনি।

[আরও পড়ুন: থানায় গিয়ে যুবক পিটিয়েছিলেন, জেলাশাসক পদে বহাল সেই নিখিল নির্মলই]

বাবা এলাকার বিভিন্ন হাটে স্টেশনারি সামগ্রী বিক্রি করেন। মা গৃহবধূ। একমাত্র ভাই এখনও পড়াশোনা করছেন। আলিপুরদুয়ারের প্রত্যন্ত এলাকা বারবিশায় একেবারেই সাধারণ পরিবারের ছেলে শুভঙ্কর। পরিবারের লোকেরা জানিয়েছেন, ছোটবেলা থেকে মোবাইল ও কম্পিউটারের ঝোঁক ছিল শুভঙ্করের। ২০১২ সালে একটি ইউটিউব চ্যানেল খোলেন তিনি। কিন্তু ভাল স্মার্টফোন না থাকায় চ্যানেলটি চালিয়ে যেতে পারেননি। পরের বছর অর্থাৎ ২০১৩ সালে সিভিক ভলান্টিয়ার পদে চাকরি পান শুভঙ্কর। ২০১৭ সালে নতুন ফোন কিনে ফের চালু করেন ইউটিউব চ্যানেলটি। জানা গিয়েছে, মাত্র দু’বছরে সেই চ্যানেলের দর্শকসংখ্যা ১ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। শুভঙ্করের কৃতিত্বকে কুর্নিশ জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। ‘সিলভার প্লে বটন’ পুরস্কার পেয়েছেন তিনি।

ইউটিউবে ঠিক কী ধরনের চ্যানেল চালান শুভঙ্কর দেবনাথ? চ্যানেলের নাম ‘এরা ফ্রেন্ড’। নিয়মিত ওই চ্যানেলে চাকরি ও পড়াশোনার সংক্রান্ত বিভিন্ন ভিডিও পোস্ট করেন শুভঙ্কর। তিনি জানিয়েছেন, ‘মাধ্যমিক পাস করার পর থেকে চাকরি খুঁজতে গিয়ে সমস্যায় পড়তে হয়েছিল। সঠিক সময়ে খবর পেতাম না। এমনও হয়েছে আবেদনের সময়সীমা পেরনোর দু’একদিন পর খবর পেয়েছি। তাই কর্মপ্রার্থীদের কাছে সঠিক সময়ে চাকরির খবর পৌঁছে দিতেই ইউটিউব চ্যানেল খোলার সিদ্ধান্ত নিই। অল্পদিনে যা সাড়া পেয়েছি, তাতে আমি খুশি।’ ছেলের সাফল্যে খুশি শুভঙ্কর দেবনাথের পরিবারের লোকেরাও।

[আরও পড়ুন: ইদের বাজারে পারফিউমের রমরমা, আতর ব্যবসা লাটে!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং